মেলান্দহে সরকারিভাবে ধান-চাল ক্রয় উদ্বোধন

মেলান্দহে ধান-চাল ক্রয়ের উদ্বোধন করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

মুত্তাছিম বিল্লাহ্, মেলান্দহ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের মেলান্দহ উপজেলায় সরকারিভাবে বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। ১৭ মে দুপুরে উপজেলা খাদ্য বিভাগের আয়োজনে উপজেলা খাদ্যগুদামে এ কর্মসূচীর উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সেলিম মিঞা’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মেলান্দহ উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী মো. কামরুজ্জামান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জেলা খাদ্য নিয়ন্ত্রক শফি আফজালুল আলম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী জিন্নাহ্, সাধারন সম্পাদক মো. জিন্নাহ্। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা সাইফুল ইসলাম। উপজেলার মিল মালিকসহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, মোবাইল অ্যাপস এর মাধ্যমে বোরো ধান ও চাল ক্রয় করা হবে। কোন অবস্থায় সিন্ডিকেট চক্রের হাতে কোন সাধারণ কৃষক জিম্মি না হয় সেজন্য তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের সজাগ থাকার আহ্বান জানান।

জেলা খাদ্য কর্মকর্তা শফি আফজালুল আলম বলেন, এবার ৩ হাজার ৩০০ মে. টন সিদ্ধ চাল ও ২ হাজার ৮৬৮ মে. টন বোরো ধান মজুদ করা হবে। প্রতি কেজি চাল ৪০ টাকা ও ধান ২৭ টাকা মূল্য নির্ধারণ করা হয়েছে।