মেলান্দহে আগুনে পুড়লো ১৬টি দোকান, প্রায় কোটি টাকার ক্ষতি

মুত্তাছিম বিল্লাহ্, মেলান্দহ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের মেলান্দহে মালঞ্চ বাজারের মুক্তিযোদ্ধা আঃ করিম মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে মার্কেটের প্রায় ১৬টি দোকান পুড়ে গেছে।

১৯ এপ্রিল রাত দেড়টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানান, বাজারের ব্যবসায়ীরা যখন দিন শেষে যে যার বাড়িতে ঘুমে আচ্ছন্ন তখন মধ্যরাতের আগুনে সব নিঃশেষ হয়ে গেছে। আগুন লাগার পরপরই মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে তিনটি ঔষধের দোকান, একটি কাপড়ের দোকান, দুইটি গ্যাস সিলিন্ডারের দোকান, সুতার দোকান, সেলুন ও একাধিক মুদির দোকানসহ অন্তত ১৬টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

বাজারে থাকা নৈশপ্রহরী ও উপস্থিত লোকজনের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে ব্যর্থ হলে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মজনু মিয়া বলেন, রাত সাড়ে ১০টার পরে দোকান বন্ধ করে বাড়িতে গিয়ে শুয়ে পড়েছি। মাঝ রাতে খবর পেয়ে শুনি বাজারে আগুন লেগেছে। বাড়ি থেকে আসতে না আসতেই ততক্ষণে আমার দোকানের সব পুড়ে ছাই হয়ে গেছে। আমার আর কিছুই থাকলো না। ষোল বছর ব্যবসা করে যা করেছিলাম সব শেষ হয়ে গেল।

মেলান্দহ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোঃ আব্দুল লতিফ বলেন, খবর পেয়ে জামালপুর এবং মেলান্দহ ফায়ার স্টেশনের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ২ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। সব মিলিয়ে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।