আব্দুল্লাহ হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

আব্দুল্লাহ হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেন এলাকাবাসী ও স্বজনেরা। ছবি: বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের সরিষাবাড়ীতে মিজানুর রহমান ওরফে আব্দুল্লাহ হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে ফাঁসির দাবি জানিয়েছেন এলাকাবাসী ও স্বজনেরা। আসামিদের গ্রেপ্তারে পুলিশের ভূমিকায় ন্যায় বিচার নিয়ে সংশয়ে পড়েছেন মামলার বাদী ও এলাকাবাসী।

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার রৌহা চান্দিনা চুনিয়াপটল (আরএনসি) উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে ১৮ এপ্রিল দুপুরে আয়োজিত মানববন্ধনে এসব দাবি জানিয়েছেন এলাকাবাসী ও স্বজনেরা।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর চান্দিনা গ্রামের আমজাদ হোসেনের একমাত্র ছেলে মিজানুর রহমান ওরফে আব্দুল্লাহ। তিনি গত ২২ ফেব্রুয়ারি রাতে রৌহা বাজারে গিয়ে নিখোঁজ হন। এ ঘটনায় আমজাদ হোসেন গত ২৪ ফেব্রুয়ারি সরিষাবাড়ী থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পরেরদিন শুক্রবার সকালে বাড়ির পাশের ঝিনাই নদীতে আব্দুল্লাহর লাশ ভেসে উঠে।

নিহতের বাবা আমজাদ হোসেন বাদি হয়ে গত ২৬ ফেব্রুয়ারি কল্পনা আক্তারকে (৩৫) প্রধান আসামি করে ১১ জনের বিরুদ্ধে সরিষাবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ আসামিদেরকে গ্রেপ্তারে তালবাহানা শুরু করে। এতে ন্যায় বিচার নিয়ে শংসয়ে পড়েন মামলার বাদি ও স্বজনেরা। এ কারনে কয়েকদিন পর মামলার প্রধান আসামি কল্পনা আক্তারকে আটক করে পুলিশে সোপর্দ করে স্থানীয়রা। এরপর আর কোন আসামিকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। সেই সময় থেকে আসামিদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়ে আসছিলেন এলাকাবাসী ও স্বজনেরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সাতপোয়া ইউপি চেয়ারম্যান আবু তাহের, আব্দুল্লাহর বাবা আমজাদ হোসেন, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, কুব্বাত হোসেন, সাবেক ইউপি সদস্য আফজাল হোসেন, মোতালেব হোসেন চাঁন, জিয়াউল হক, ঈসমাঈল হোসেন বাবুল, ৮ নম্বর ওয়ার্ড সদস্য মানিক মেম্বার প্রমুখ।