প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের দ্বিতীয় ম্যাচে হযরত শাহ জামাল স্কুল বিজয়ী

হযরত শাহ জামাল (র:) স্কুল এন্ড কলেজ ও মাদারগঞ্জের এ এম পাইলট হাই স্কুল দলের ম্যাচ। ছবি : বাংলারচিঠিডটকম

তৌহিদ বিন ইসলাম শুভ, ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতায় ১৩ এপ্রিল অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে হযরত শাহ জামাল (র:) স্কুল এন্ড কলেজ ১১৩ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেছে মাদারগঞ্জ এ এম পাইলট উচ্চ বিদ্যালয় দলকে। জামালপুর জিলা স্কুল মাঠে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ম্যাচের শুরুতেই মাদারগঞ্জ এ এম পাইলট উচ্চ বিদ্যালয়ের অধিনায়ক রুবেল টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়ে খুব বেশি একটা ভালো শুরু করতে না পারলেও অপরদিকে অধিনায়ক তাওহীদ হাসানের দল হযরত শাহ জামাল (র:) স্কুল এন্ড কলেজ কিন্তু চমৎকার ভাবে তাদের ইনিংস শুরু করেন। প্রথম ইনিংসে হযরত শাহ জামাল (র:) স্কুল এন্ড কলেজের টপ অর্ডার এবং মিডল অর্ডারের অসাধারণ ব্যাটিং জুটির উপর নির্ভর করে ৩৯.৩ ওভারে সবগুলো উইকেট হারিয়ে সংগ্রহ করে ২৪৬ রান।

ম্যাচ সেরা ব্যাটার হযরত শাহ জামাল (র:) স্কুল এন্ড কলেজ দলের সাদিক আর রাফি। ছবি : বাংলারচিঠিডটকম

জবাবে ২৪৭ রানকে তারা করতে গিয়ে শুরুতেই ব্যাটিং বিপর্যস্ত হয়ে পড়ে মাদারগঞ্জ এ এম পাইলট উচ্চ বিদ্যালয়। অধিনায়ক রুবেল ও ইমরান চাকলাদারের কিছুটা ব্যাটিং পুঁজির উপর নির্ভর করে ৩৩ ওভার পর্যন্ত সবগুলো উইকেট হারিয়ে সংগ্রহ করে মাত্র ১৩৩ রান। যার ফলে হযরত শাহ জামাল (র:) স্কুল এন্ড কলেজ ১১৩ রানের একটি বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে। খেলায় ম্যাচ সেরা খেতাব অর্জন করেন বিজয়ী দলের সাদিক আর রাফি। স্কোরার ছিলেন সৌম্য দ্বীপ বসু। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন সতত সত্তম ও আব্দুল মমিন।

স্কোর : হযরত শাহ জামাল (র:) স্কুল এন্ড কলেজ ২৪৬/১০ (৩৯.৩ ওভার)। ব্যাটার : সাদিক আর রাফি ৫০*(৬৫), জায়েদ উৎস ৪৭(৪১)। বোলার : রুবেল ৭.৩-০০-৩৬-০৩, শামিম হোসেন ০৮-০২-৩৬-০২।

স্কোর : মাদারগঞ্জ এ এম পাইলট উচ্চ বিদ্যালয় ১৩৩/১০ (৩৩ ওভার)। ব্যাটার : রুবেল ৩০ (৪৭), ইমরান চাকলাদার ২৯ (২৫)। বোলার : আতিকুর রহমান ০৯-০০-৪৫-০৪, মফিজুল ইসলাম ০৪-০১-১১-০২।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গেইম ডেভলপমেন্ট বিভাগের ব্যবস্থাপনায় এবং জামালপুর জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় শুরু হওয়া এই প্রতিযোগিতায় জামালপুর জিলা স্কুল, জামালপুরের হযরত শাহ জামাল (র:) স্কুল এন্ড কলেজ, মেলান্দহের রাবেয়া ইসলাম আদর্শ বিদ্যালয় ও মাদারগঞ্জের এ এম পাইলট হাই স্কুল অংশ নিচ্ছে।

১৫ এপ্রিল তৃতীয় ম্যাচ : জামালপুর জিলা স্কুল বনাম মাদারগঞ্জ এ এম পাইলট হাই স্কুল।