জামালপুরে পুলিশের উদ্যোগে নারী, শিশু সেবাকেন্দ্র গৃহহীনদের মাঝে ঘর হস্তান্তর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুরে মুজিববর্ষ উপলক্ষে প্রতিটি থানায় স্থাপিত নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সেবাকেন্দ্র এবং গৃহহীন পরিবারের জন্য নির্মিত ঘর হস্তান্তর উদ্বোধন করা হয়েছে। সারাদেশে ভার্চুয়ালী ঘরগুলো একযোগে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (১০ এপ্রিল) জামালপুর সদর থানায় উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সেবাকেন্দ্র মাঠে আয়োজন করা হয় সংক্ষিপ্ত সমাবেশ। এতে পুলিশ সদস্যদের পাশাপাশি সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক ও উপকারভোগীরা অংশ নেন।

এ সময় জামালপুরের অতিরিক্ত পুলিশ সুপার হেডকোয়ার্টার মো. জাহিদুল ইসলাম খান , আরআই মো. হাফিজুর রহমান, কোর্ট ইন্সপেক্টর মো. মফিজুল হক, জামালপুর সদর থানার ওসি তদন্ত দেলোয়ার হোসেন, মানবাধিকার কর্মী সাংবাদিক জাহাঙ্গীর সেলিম, সাবেক মহিলা কাউন্সিলর সাইমা হামজা সিমি প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাদেশে প্রত্যেকটি থানার আওতায় ১টি করে গৃহহীন পরিবারকে আধুনিক মানের ঘর নির্মাণ করে দেওয়া হয়। জামালপুর পৌরসভার পাথালিয়া গুয়াবাড়িয়া এলাকায় হতদরিদ্র ও গৃহহীন বিধবা নূরজাহান বেওয়াকে আনুষ্ঠানিকভাবে ঘর হস্তান্তর করা হয়। এ ছাড়া জেলার প্রত্যেকটি থানার আওতায় একটি করে ঘর দেওয়া হয়।

উল্লেখ করোনার কারণে মুজিববর্ষ উপলক্ষে পুলিশ বিভাগের গৃহীত কর্মসূচির অনেক অনুষ্ঠান না করতে পারায় সাশ্রয়কৃত অর্থ দিয়ে সারাদেশে পাঁচ শতাধীক দরিদ্র ও গৃহহীন পরিবারের মাঝে ঘর দেয়া হয়।