সরিষাবাড়ীতে ঝিনাই নদে মিলল নিখোঁজ বাবা মেয়ের লাশ

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের সরিষাবাড়ীতে নিখোঁজের ৩৫ ঘন্টা পর বাবা মেয়ের লাশ উদ্ধার করেছে পুলিশ। পরিবারের দাবি হত্যার পর লাশ নদীতে পুতে রাখা হয়েছিলো। বৃহস্পতিবার (৩১ মার্চ) সকালে উপজেলার ভাটারা ইউনিয়নের ঝিনাই নদের কৃষ্ণপুর ব্রীজপাড় এলাকা থেকে তাদের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পুলিশ চারজনকে আটক করেছে।

নিহতরা হলেন, উপজেলার কামরাবাদ ইউনিয়নের বীর বয়সিং গ্রামের মৃত জালেক মন্ডলের ছেলে আব্দুল আজিজ (৪৮) ও তার মেয়ে জান্নাত (৪)।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, জালেক মন্ডলের চার ছেলে, তাদের মাঝে দীর্ঘদিন ধরেই বাড়ির রাস্তা নিয়ে বিরোধ চলে আসছিলো। গত ২৩ মার্চ তাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় মামলা হলে পুলিশ ঐদিন রাতে তিনজনকে আটক করে। বিষয়টি স্থানীয়ভাবে বার বার মিমাংসা চেষ্টা চালানো হয়। মামলার নিহত আজিজ ও তার লোকজন জামিনে বের হয়ে বাড়িতে আসে। গত মঙ্গলবার রাতে নিহতের বড় ভাই আজহারের লোকজন হঠাৎ আক্রমণ চালায়। প্রাণ ভয়ে তারা বাড়ী ঘর ছেড়ে পালিয়ে যায়। এর পর থেকে আজিজ ও তার মেয়ে নিখোঁজ হন। বৃহস্পতিবার সকালে তাদের লাশ নদীতে ভেসে উঠে। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে মর্গে পাঠান। পুলিশ এ ঘটনায় চারজনকে আটক করেছে।

আটকৃতরা হলো- মৃত রিয়াজ উদ্দিনের ছেলে পীর মোহাম্মদ, বাবু মিয়ার স্ত্রী মর্জিনা বেগম,মোহাম্মদ আলীর স্ত্রী কাজুলি বেগম, আমিনুল ইসলামের স্ত্রী সুমা বেগম।

নিহত আব্দুল আজিজের স্ত্রী রোজিনা বেগম জানান, কাজের সুবাদে দীর্ঘদিন সৌদি আরবে থাকার পর দুইমাসের জন্য ছুটেতে আসে আব্দুল আজিজ। জমির বিরোধ নিয়ে আজহার ও তার লোকজন আব্দুল আজিজ ও তার পরিবারের ওপর হামলা চালায়। এ সময় প্রাণ ভয়ে তারা দৌড়ে পালিয়ে যায়। এ ঘটনায় পর থেকে আব্দুল আজিজ ও তার মেয়ে জান্নাত নিখোঁজ হন।

রোজিনা বেগম আরো বলেন, নিখোঁজ হওয়ার পর থানায় অভিযোগ দায়ের করতে গেলেও মামলা নেয়নি পুলিশ। বৃহস্পতিবার সকালে ভাটারা ইউনিয়নের কৃঞ্চপুর ব্রীজ এলাকা ঝিনাই নদে বাবা মেয়ের লাশ ভেসে উঠে।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হকবলেন, জমি বিরোধ নিয়ে মৃত জালেক মন্ডলের ছেলেদের মধ্যে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল। এঘটনায় উভয় পক্ষের লোকজন থানায় মামলা করেন। বৃহস্পতিবার সকালে বাবা মেয়ের লাশ নদীতে ভাসতে দেখে স্থানীয়রা খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে। এ ঘটনায় চার জনকে আটক করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছেও বলে তিনি জানান।