সরিষাবাড়ীতে অগ্নিকান্ডে ৫টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের সরিষাবাড়ীতে ভয়াবহ অগ্নিকান্ডে ৫টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। ২৭ মার্চ রাতে উপজেলার পোগলদিঘা ইউনিয়নের বয়ড়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে সরিষাবাড়ী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ও স্থানীয়দের সহায়তায় প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনে।

ফায়ার সার্ভিসে ও স্থানীয় সূত্র জানায়, পোগলদিঘা ইউনিয়নের বয়ড়া বাজার এলাকায় আলমাসের মোবাইল সার্ভিসের দোকান থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। এ সময় আগুন দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিস ও স্থানীয়রা প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে আগুনে ব্যাটারির গোডাউন, মোবাইল সার্ভিস, ঔষধের দোকান, সারের গোডাউন ও বেকারির দোকানের আসবাবপত্র ও মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এতে আনুমানিক প্রায় ৫০ লক্ষ টাকার মালামাল পুড়ে যায় বলে ভুক্তভোগীরা জানান।

সরিষাবাড়ী ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র অফিসার মিজানুর রহমান বলেন, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। তবে আগুনে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।