যমুনার সিবিএ সভাপতি মোয়াজ্জেম ও সম্পাদক শাহজাহান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

যমুনা সারকারখানা সিবিএ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সভাপতি মোয়াজ্জেম হোসেন ও সাধারণ সম্পাদক মো. শাহজাহান।

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের সরিষাবাড়ী উপজেলার দানাদার ইউরিয়া উৎপাদনকারী প্রতিষ্ঠান যমুনা সারকারখানা শ্রমিক-কমর্চারী ইউনিয়নের (জেএফসিএল-সিবিএ) নির্বাচন সম্পন্ন হয়েছে। ২৬ মার্চ রাতে নতুন কমিটি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করে।

সিবিএ সভাপতি নির্বাচিত হন আঞ্চলিক শ্রমিকলীগের সভাপতি ও কারখানার মাস্টার টেকনিশিয়ান মো. মোয়াজ্জেম হোসেন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন যমুনা ইউনিট শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ও কারখানার মাস্টার টেকনিশিয়ান মো. শাহজাহান।

সিবিএ সূত্র জানায়, গত ৬ মার্চ কড়া নিরাপত্তার মধ্যদিয়ে তফসিল ঘোষণা করা হয়। গত ২৪ মার্চ নির্বাচন হওয়ার কথা থাকলেও কারখানার কর্মচারী নুরে রব্বানী তালুকদার ঢাকা প্রথম শ্রম আদালতে ২০ মার্চ মামলা দায়ের করলে নির্বাচন স্থগিত হয়। পরে শ্রম আপিল ট্রাইব্যুনালে আপিল করা হলে ২৪ মার্চ আদালতের নিষেধাজ্ঞায় স্থগিতাদেশ হয়।

আদালতের নিষেধাজ্ঞা স্থগিতাদেশ ও নানা জল্পনা-কল্পনা শেষে ২৬ মার্চ ১১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। সিবিএ নির্বাচন পরিচালনা সাব-কমিটির চেয়ারম্যান মো. কোহিনুর রহমান এ চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন।

কমিটির অন্যান্য পদে নির্বাচিতরা হলেন কার্যকরী সভাপতি নাজমুল ইসলাম, সহ-সভাপতি শরিফুল ইসলাম, যুগ্ম-সম্পাদক আব্দুস সালাম, সহঃ সম্পাদক ফজলুল হক, সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম, অর্থ সম্পাদক দেলোয়ার হোসেন, দপ্তর সম্পাদক আবু বক্কার সিদ্দিক, ক্রীড়া ও সাংস্কৃতি সম্পাদক মাহবুবুর রহমান প্রধান এবং প্রচার ও শ্রম কল্যাণ সম্পাদক ময়েন উদ্দিন।

নির্বাচন পরিচালনা সাব-কমিটির চেয়ারম্যান মো. কোহিনুর রহমান জানান, ৫৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। ৩৫ জনের প্রার্থিতা বৈধ হয় এবং এরমধ্যে ২৪ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেন। ফলে ২৫ মার্চ সবগুলো পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের বেসরকারিভাবে এবং ২৬ মার্চ চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়। রাতে ১০টার দিকে নতুন কমিটিকে দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়।