বকশীগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে শোভাযাত্রা ও মহড়া অনুষ্ঠিত

জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে শোভাযাত্রা বের করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

জিএম ফাতিউল হাফিজ বাবু, বকশীগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় ‘মুজিববর্ষের সফলতা, দুর্যোগ প্রস্তুতিতে গতিশীলতা’ প্রতিপাদ্য বিষয় নিয়ে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে।

১০ মার্চ বেলা ১১টায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে এবং উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজা।

এসময় বকশীগঞ্জ থানার ওসি মুহাম্মদ তরিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, নিলক্ষিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম সাত্তার, সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু , উপজেলা পিআইও কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী আরিফুর রহমান, উপজেলা বকশীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা তুহিনুল হক, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি জহুরা বেগম, ইএসডিও’র সৌহার্দ্য-৩ কর্মসূচির সমন্বয়কারী রফিকুল ইসলাম, নবদ্বীপ প্রকল্পের পিও মো. আবু ওয়ালিদ সোহাগসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সংগঠনের প্রতিনিধিরা অংশ গ্রহণ করেন।

অগ্নিকাণ্ড নিয়ে সচেতনতামূলক মহড়া। ছবি: বাংলারচিঠিডটকম

শোভাযাত্রা শেষে বকশীগঞ্জ সরকারি ভোকেশনাল ইনস্টিটিউট মাঠে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড নিয়ে একটি সচেতনতামূলক মহড়া প্রদান করেন বকশীগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা।