ইসলামপুরে দুর্যোগ প্রস্তুতি দিবসে ক্ষতিগ্রস্তদের চেক বিতরণ

দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে শোভাযাত্রা বের করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: ‘মুজিববর্ষের সফলতা, দুর্যোগ প্রস্তুতিতে গতিশীলতা’ এই প্রতিপাদ্যের আলোকে ভূমিকম্প ও অগ্নিকাণ্ডে করণীয় বিষয়ে মহড়া এবং আলোচনা সভার মধ্য দিয়ে ১০ মার্চ জামালপুরের ইসলামপুর উপজেলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চেক বিতরণ করা হয়েছে।

এ উপলক্ষে উপজেলা চত্বর থেকে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহর ঘুরে ইসলামপুর উচ্চ বিদ্যালয়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে ভূমিকম্প ও অগ্নিকাণ্ডে করণীয় বিষয়ে বিভিন্ন মহড়া প্রর্দশিত হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি।

নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চেক বিতরণ করা হয়।ছবি: বাংলারচিঠিডটকম

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মু. তানভীর হাসান রুমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আইনজীবী এস.এম জামান আব্দুন নাছের বাবুল, সহকারী কমিশনার (ভূমি) রোকনুজ্জামান খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী আব্দুস ছালাম, ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আখন্দ ও রোজিনা আক্তার চায়না। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু আলোচনা সভা সঞ্চালনা করেন।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বীর মুক্তিযোদ্ধা মানিকুল ইসলাম মানিক, অধ্যক্ষ জামাল আব্দুন নাসের চৌধুরী চার্লেস, ওসি মাজেদুর রহমান, ফায়ার সার্ভিসের কর্মকর্তা খায়রুল আলম প্রমুখ।

সভায় বক্তারা দুর্যোগ মোকাবেলায় আতঙ্কিত না হয়ে পরিত্রাণের উপায় সম্পর্কে সকলকে মহড়া প্রদর্শনের মাধ্যমে অবহিত করেন। অনুষ্ঠান শেষে নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত ১০৭টি পরিবারের মাঝে ৯ হাজার ৩৪৫ টাকা করে চেক বিতরণ করা হয়।