ইউপি নির্বাচন : সরিষাবাড়ীতে ঝাড়ু মিছিল

নৌকার প্রার্থী বেল্লাল হোসেনের বিচারের দাবিতে ঝাড়ু মিছিল করে বিক্ষুব্ধ এলাকাবাসী।ছবি: বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম : জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ৪ নম্বর আওনা ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. হুমায়ুন কবীরের (ঘোড়া) নারী কর্মীরা ভোট চাইতে গিয়ে নৌকার সমর্থকদের হাতে শ্লীলতাহানির শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদে ২২ ডিসেম্বর বিকেলে নৌকার প্রার্থী বেল্লাল হোসেনের বিচারের দাবিতে ঝাড়ু মিছিল করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী।

স্থানীয় সূত্র জানায়, ২২ ডিসেম্বর দুপুরে আওনা ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবীরের পক্ষে ঘোড়া প্রতীকে ভোট চাইতে ২০-২৫ জন নারী কর্মী-সমর্থক তরণিআটা গ্রামে যান। এসময় তারা নৌকা প্রতীকের সমর্থকদের হামলার শিকার হন। হামলাকারীরা তাদের পরনের কাপড় টেনে ছিঁড়ে, ওড়না ছিনিয়ে নেয় ও মারধরসহ শ্লীলতাহানি করে। এর প্রতিবাদে বিক্ষুব্ধ এলাকাবাসী বিকেলে নৌকার প্রার্থীর বিরুদ্ধে পঞ্চাশী এলাকার প্রধান সড়কে ঝাড়ু মিছিল বের করে।

ঘোড়া প্রতীকের নারী কর্মী ইতি বেগম বলেন, আমরা ভোট চাইতে গেলে একদল সন্ত্রাসী অতর্কিত হামলা চালায়। তারা কয়েকজনের পরনের কাপড় ছিঁড়ে ফেলে ও ওড়না ছিনিয়ে নেয়। এছাড়া তার এক বছর বয়সী শিশুকে কোল থেকে ছিনিয়ে হত্যার চেষ্টা করে বলেও তিনি অভিযোগ করেন।

সেলিনা বেগম অভিযোগ করেন, প্রথমে ভোট চাইতে বাধা দেওয়া হয়। একপর্যায়ে কয়েকজনকে মারধর করে ঘোড়া প্রতীকের পোস্টারগুলো ছিনিয়ে নিয়ে যায়।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবির জানান, নৌকা প্রতীকের প্রার্থী বেল্লাল হোসেন শুরু থেকেই তার প্রচারণায় বাধা ও হুমকি দিয়ে আসছে। কর্মী-সমর্থকদের মাঠে নামতে দেওয়া হচ্ছে না। নির্বাচনী কার্যালয় দখল করে নিয়েছে এবং পোস্টার পুড়িয়ে ফেলছে।

অভিযোগ অস্বীকার করে নৌকা প্রতীকের প্রার্থী বেল্লাল হোসেন বলেন, হুমায়ুন কবির দলের বিদ্রোহী প্রার্থী। কয়েকদিন আগে তিনি নৌকা প্রতীকে সমর্থন জানিয়ে ফের নিজের প্রচারণা চালাচ্ছেন।

এ ব্যাপারে তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবুল লতিফ জানান, মারধর ও নির্বাচনী পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে খবর শুনে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।