জামালপুরে আস্থা প্রকল্পের কর্মশালা

জামালপুরে আস্থা প্রকল্পের কর্মশালা অনুষ্ঠিত হয়। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর, বাংলারচিঠিডটকম : নারীর প্রতি সকল প্রকার সহিংসতা বন্ধ এবং জেন্ডার সমতা নিশ্চিত করার লক্ষ্যে জামালপুরে শুরু হওয়া আস্থা প্রকল্পের সমাপনী পর্যায়ে ২০ ডিসেম্বর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় সাড়ে তিন বছরের প্রকল্পের শিখন ও সর্বোত্তম চর্চা বিষয়ক কর্মশালা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মুর্শেদা জামান।

জামালপুরে আস্থা প্রকল্পের কর্মশালা অনুষ্ঠিত হয়। ছবি: বাংলারচিঠিডটকম

স্বাবলম্বী উন্নয়ন সমিতির উদ্যোগে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান। এতে অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম খান, জেলা মহিলা বিষয় অধিদপ্তরের উপ-পরিচালক কামরুন্নাহার, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক আবু ইলিয়াস মল্লিক, জেলা পরিবার পরিকল্পনার সহকারী পরিচালক আলী আমজাদ দপ্তরী, ইউএনএফপিএ এর ডিএফ অপূর্ব চক্রবতী, আইন ও সালিশ কেন্দের প্রকল্প কর্মকর্তা হুমায়ুন কবীর, দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহব্বত কবীর, পুলিশ পরিদর্শক তদন্ত আনসার উদ্দিন, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, জেলা ব্র্যাক সমন্বয়কারী মনির হোসেন খান, তরঙ্গ মহিলা কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক শামীমা খান, আজকের জামালপুরের সম্পদক এমএ জলিল, সাংবাদিক তানভীর হীরা প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্বাবলম্বী উন্নয়ন সমিতির কর্মসূচি পরিচালক স্বপন কুমুর পাল এবং অনুষ্ঠান সঞ্চালনা ও ধারণাপত্র উপস্থাপন করেন আস্থা প্রকল্পের সমন্বয়কারী সাবিনা ইয়াসমিন।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে জেলা প্রশাসক মুর্শেদা জামান বলেন, আস্থা প্রকল্পের কার্যক্রম জামালপুর জেলায় নারী ও কন্যা শিশু নির্যাতন প্রতিরোধে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। তাই এই প্রকল্পের কার্যক্রম এর পরিধি বৃদ্ধির জন্য পরামর্শ প্রদান করেন এবং প্রকল্প মেয়াদ বৃদ্ধি করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে যেকোন সহযোগিতা প্রদান করবেন বলে আশ্বাস দেন।