জামালপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ। ছবি: বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ৮ ডিসেম্বর দুপুরে জামালপুর জেলা পরিষদ মিলনায়তনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে রাজনৈতিক নেতৃত্বের ভূমিকা নিয়ে রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি দলের নেতৃবৃন্দকে নিয়ে এ গোলটেবিল বৈঠকের আয়োজন করা হয়।

জামালপুর সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল মাস্টার ট্রেইনার ফারজানা ইয়াসমিন লিটার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ।

এ সময় জেলা বিএনপির যুগ্মসাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন পল্টন, দপ্তর সম্পাদক গোলাম রব্বানী, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি আঞ্জুমনোয়ারা বেগম হেনা, সাধারণ সম্পাদক হাসিনা আকাশ, জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদক শামীমা বেগম রুবি, পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি মনিরা চৌধুরী, পৌর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সামিউল আউয়াল ডনি, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল করিম সুমন, জেলা যুবমহিলা লীগের সভাপতি ফারহানা সোমা এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ময়মনসিংহ অঞ্চলের কো-অডিনেটর নার্গিস আক্তারসহ আওয়ামী লীগ ও বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এতে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিম।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা যুবমহিলা লীগের সাধারণ সম্পাদক ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো নাজনীন আক্তার রুমি।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সমাজে পুরুষের পাশাপাশি নারীরাও আজ পিছিয়ে নেই। নারীরা যেন সমাজে সহিংসতার শীকার না হয় সেদিকে সবাইকে বিশেষ করে রাজনৈতিক নেতৃবৃন্দের ভূমিকা রাখা খুবই জরুরী। তারা আরও বলেন, শুধু আইনের ওপর নির্ভর করে নারীদের সহিংসতা থামানো যাবে না। এ জন্য দরকার সামাজিক সচেতনতা বাড়ানো।