জামালপুরে যুব দিবসে ডিপিএফ এর আলোচনা সভা অনুষ্ঠিত

জামালপুরে জাতীয় যুব দিবসে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মুর্শেদা জামান। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর, বাংলারচিঠিডটকম : ‘দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই শ্লোগান সামনে রেখে ১ নভেম্বর জামালপুরে জাতীয় যুব দিবস উপলক্ষে ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম (ডিপিএফ) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করে। বৃটিশ কাউন্সিলের সহায়তায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মুর্শেদা জামান।

ডিপিএফ এর সভাপতি শামীমা খানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান, জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজের উপাধ্যক্ষ হারুন অর রশিদ, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক আব্দুল বাসেত, সাংবাদিক জাহাঙ্গীর সেলিম, উন্নয়ন সংঘের সহকারী পরিচালক কর্মসূচি মুর্শেদ ইকবাল, যুব প্রতিনিধি আলামীন ও জান্নাত।

অনুষ্ঠানে ধারণাপত্র উপস্থাপন করেন ডিপিএফ সদস্য মাহবুবুর রহমান এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন ডিপিএফ এর সহসভাপতি সাযযাদ আনসারী।

জেলা প্রশাসক মুর্শেদা জামান বলেন, উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে যুবকদের দক্ষ করে তুলে যথাযথভাবে কর্মসংস্থানের জন্য বর্তমান সরকার নানমুখী কার্যক্রম শুরু করেছে। তিনি বেকার যুবকদের কর্মসংস্থানের জন্য সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানগুলোর প্রতি সমন্বিত উদ্যোগ নেয়ার আহ্বান জানান।