বকশীগঞ্জে নবদীপ প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

বকশীগঞ্জে নবদীপ প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। ছবি : বাংলারচিঠিডটকম

জিএম ফাতিউল হাফিজ বাবু, বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় কেয়ার বাংলাদেশ এর সহযোগিতায় ইএসডিওর নবদীপ প্রকল্পের অবহিতকরণ সভা ২৩ সেপ্টেম্বর বেলা ১১টায় উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

ইউএসএআইডির অর্থায়নে ও উপজেলা পরিষদের আয়োজনে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজার সভাপতিত্বে এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতাপ নন্দী, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলমগীর আজাদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সুলতান মাহমুদ, নিলাখিয়া ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম সাত্তার, বগারচর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম লিচু, ইএসডিও নবদীপ প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার প্রদীপ কুমার দে, কেয়ার বাংলাদেশ এর প্রোগ্রাম ম্যানেজার জগলুল রাজিব, নবদীপ প্রকল্পের প্রোগ্রাম অফিসার বিনয় কান্ত ভট্টাচার্য্য, পিও আবু ওয়ালিদসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, প্রকল্পের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অবহিতকরণ সভায় জানা যায়, কেয়ার বাংলাদেশ এর সহযোগিতায় বেসরকারি সংস্থা ইএসডিও বকশীগঞ্জ উপজেলার বগারচর ও মেরুরচর ইউনিয়নে নবদীপ প্রকল্প বাস্তবায়ন করবে। ১৩ মাস মেয়াদী এই প্রকল্পের মাধ্যমে দুই ইউনিয়নে ৭৬টি দরিদ্র পরিবারকে ভিটা উচুকরণ, দুটি করে কমিউনিটি গ্রাউন্ড স্থাপন করা হবে। এতে করে স্থানীয় দরিদ্র পরিবারগুলোর কর্মসংস্থানের সৃষ্টি হবে।