মানবতার পাশে দাঁড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন শেখ হাসিনা : ধর্ম প্রতিমন্ত্রী

এতিম মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি দেওয়া হয়। ছবি : বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, মানবতার পাশে দাঁড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন জননেত্রী শেখ হাসিনা। একটা দল সরকারের বিরুদ্ধে গলাবাজি করছে, তাদের কোনো কাজ নেই, করোনার এই দুঃসময়ে তারা মানুষের পাশে দাঁড়িয়েছে এমন একটা দৃষ্টান্ত স্থাপন করতে পারেনি। কিন্তু আওয়ামী লীগের নেতা-কর্মীরা তা করে দেখিয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে দলীয় নেতাকর্মী ও জনপ্রতিনিধিরা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। কিন্তু একটা দল ঢাকায় বসে শুধু দেশের অগ্রযাত্রাকে ব্যাহত করতে তারা একেক সময় এক এক আন্দোলনের ওপর ভর করে ষড়যন্ত্রম‚লক তৎপরতায় লিপ্ত, তারা করোনার এই সংকটের সময়েও সহিংসতার উসকানি দিচ্ছে।

এলজিইডি নবিদেব প্রকল্পের দুস্থ মহিলাদের সঞ্চয়কৃত অর্থ বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম
ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রণোদনা ঋণ বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

জামালপুরের ইসলামপুর উপজেলা পরিষদ মিলনায়তনে ২৩ আগস্ট বিকালে করোনায় ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর ঘোষিত ৪০ জন উদ্যোক্তার মধ্যে ৩২ লাখ ৬০ হাজার টাকা প্রণোদনা ঋণ, ৩৩৩ ফোন করা ১০০ জন হতদরিদ্রকে খাদ্য সামগ্রী, ১০৫ জনকে গো-খাদ্য ও ২০০ এতিম মেধাবী শিক্ষার্থীর মাঝে উপবৃত্তি, এলজিইডি নবিদেব প্রকল্পের দুস্থ মহিলাদের সঞ্চয়কৃত অর্থ বিতরণ এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডার প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শুধু রাজনৈতিক স্বাধীনতার কথাই বলেননি, তিনি অর্থনৈতিক স্বাধীনতার জন্য আর্থিক খাতকে একটি শক্ত ভিতের উপর দাঁড় করে গেছেন। ব্যাংক, বীমা শিল্প, ক্ষুদ্র ঋণ চালু করে বঙ্গবন্ধু আর্থিক খাতে আমুল পরিবর্তন করে গেছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য অক্সিজেন সিলিন্ডার দেওয়া হয়। ছবি : বাংলারচিঠিডটকম

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গোলাম মোরশেদের সভাপতিত্বে এতে উপজেলা পরিষদ চেয়ারম্যান আইনজীবী জামাল আব্দুন নাছের বাবুল, বিআরডিবি উপ-পরিচালক লুৎফর রহমান, পৌর মেয়র আব্দুল কাদের শেখ, ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, রোজিনা আক্তার চায়না, উপজেলা প্রকৌশলী আমিনুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আরিফা আক্তার কলি, বিআরডিবি কর্মকর্তা নাছির উদ্দিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।