শেফমুবিতে শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী পালিত

শেফমুবি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান অধ্যাপক মো. শহীদুর রহমান খান ও অন্যান্য শিক্ষকবৃন্দ শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকীতে তাকে শ্রদ্ধা জানিয়েছে শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিশ্ববিদ্যালয় (শেফমুবি) কর্তৃপক্ষ। এছাড়াও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে এই বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে ৮ আগস্ট সকালে শেফমুবি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান অধ্যাপক মো. শহীদুর রহমান খান ও অন্যান্য শিক্ষকবৃন্দ শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে সকাল সাড়ে ১০টায় শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জীবন ও আদর্শ নিয়ে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শেফমুবি’র সিএসই বিভাগের সহকারী অধ্যাপক মো. হুমায়ুন আহমেদের আহবানে আয়োজিত এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন শেফমুবি’র ট্রেজারার ও ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মাসুম আলম খান। পুরো আলোচনা সভাটি সঞ্চালনা করেন শেফমুবি’র ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক মো. মিরাজুল ইসলাম।

শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জীবন ও আদর্শ নিয়ে ভার্চুয়াল আলোচনা সভার আলোচকবৃন্দ । ছবি : বাংলারচিঠিডটকম

শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জীবন ও আদর্শের নানাদিক নিয়ে আলোচনায় অংশ নেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, শেফমুবি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান অধ্যাপক মো. শহীদুর রহমান খান, শেফমুবি’র বোর্ড অব ট্রাস্টিজের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মির্জা আজম এমপি, শেফমুবি’র বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রফেসর ড. মো. আনিসুর রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের প্রফেসর ড. মো. আবুল হোসেন, শেফমুবি’র রেজিস্ট্রার অধ্যাপক এ কে এম জাওয়াদুল হক, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব (অব.) মো. আব্দুল কাইয়ুম, শেফমুবি’র বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও মাদারগঞ্জের নুরুন্নাহার মির্জা কাশেম মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মির্জা মরিয়ম বেগম, শেফমুবি’র বোর্ড অব ট্রাস্টিজের সদস্য মির্জা আনোয়ারুল ইসলাম, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপবি) সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক এইচ এম মাহবুবুর রহমান, শেফমুবি’র সিএসই বিভাগের বিভাগীয় প্রধান ফেরদৌস আনাম জীবন, শেফমুবি’র রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক আসাদুজ্জামান প্রমুখ।