দেওয়ানগঞ্জে দুর্যোগ সহনীয় পাকা ঘর পরিদর্শনে পিএমও টিম

দেওয়ানগঞ্জে দুর্যোগ সহনীয় পাকা ঘর পরিদর্শন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের টিম। ছবি : বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি :

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনে গৃহনির্মাণ প্রকল্পের আওতায় ১ম ও ২য় পর্যায়ে নির্মিত পাকা ঘরগুলো পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের টিম।

১০ জুলাই সকাল থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নগুলোতে নির্মিত গৃহহীনদের ঘর পরিদর্শন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রকল্প প্রকৌশলী আবুল কালাম আজাদ। পরিদর্শনের সময় তিনি সুবিধাভোগীদের কাছে নানা বিষয় জিজ্ঞাসা করেন এবং ঘরের দেয়াল, মেঝে ও চারপাশে খুরে দেখেন।

রামপুরা গ্রামের মৃতৃ লালমিয়ার স্ত্রী কছিরন বেগম সন্তুষ্টী প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রীর দেওয়া ঘরে ছেলে মেয়ে নিয়ে সুখে আছি, ঘরের কোন কাজ বাকি নাই। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্য দোয়া করেন তিনি।

ইউপি চেয়ারম্যান সেলিম খান জানান, চুকাইবাড়ী ইউনিয়নে যে কয়টা ঘর বরাদ্ধ করা হয়েছে তা গুনগত মানসম্মত কাজ হয়েছে।

দেওয়ানগঞ্জে দুর্যোগ সহনীয় পাকা ঘর পরিদর্শন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের টিম। ছবি : বাংলারচিঠিডটকম

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তর সূত্রে জানা গেছে, মুজিবশর্তবর্ষ উদযাপন উপলক্ষে গৃহহীন ও ভূমিহীনদের জন্য পুনর্বাসনে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার প্রথম পর্যায়ে ১৭২ ও ২য় পর্যায়ে ১০০ মোট ২৭২টি ঘর নির্মাণ কাজ শেষ করে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুবিধাভোগীদের হাতে জমির দলিল ও চাবি হস্তান্তর করা হয়েছে।

নির্মাণাধীন কাজ সিডিউল অনুযায়ী নির্মাণ হয়েছে কি না তা সরজমিনে পরিদর্শন করা হয়।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রকৌশলী টিমের সাথে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ সাহেদ হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হাসান, চুকাইবাড়ী ইউপি চেয়ারম্যান রাশেদুজ্জামান সেলিম খাঁন।