জামালপুরে করোনায় মৃত্যু ৫, নতুন শনাক্ত ৮০ জন, শনাক্ত হার ২৫.৭২

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুরে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় নতুন করে ৮০ জন আক্রান্ত শনাক্ত হয়েছে এবং মারা গেছেন পাঁচ জন। মৃতদের সবাই পুরুষ মানুষ। এখন পর্যন্ত জেলায় মারা গেলেন ৫৯ জন।

মৃতদের মধ্যে মেলান্দহ উপজেলার ৮০ বছরের একজন, জামালপুর সদর উপজেলার ৯৫ ও ৫৫ বছরের দুজন, সরিষাবাড়ী উপজেলার ৯০ ও ৭৫ বছরের দুজন রয়েছেন।৭ জুলাই সিভিল সার্জন কার্যালয় ও জামালপুর সদর হাসপাতাল কর্তৃপক্ষ এসব তথ্য নিশ্চিত করেন।

সূত্র জানায়, গত ২৪ ঘন্টায় ৩১১ জনের নমুনা পরীক্ষায় ৮০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ২৯৭ জনের নমুনা পরীক্ষায় ৫৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ২২ জন বেশি শনাক্ত হয়েছে।

জেলায় গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৫ দশমিক ৭২ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৯ দশমিক ৫২ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ৬ দশমিক ২ শতাংশ বেশি।

গত ২৪ ঘণ্টায় শনাক্তদের মধ্যে- জামালপুর সদরে ৪২ জন (ডিসি অফিস, জেনারেল হাসপাতাল, নরুন্দী, ফিসারি মোড়, নয়াপাড়া ৪ জন, জাগিরপাড়া, সকাল বাজার, বকুলতলা, মুকুন্দবাড়ী ৪ জন, বাগেরহাটা, পিলখানা, বজরাপুর, বানাকুড়া মোড় ৩ জন, নকিব উদ্দিন হাসপাতাল, শান্তিবাগ ২ জন, নান্দিনা, কাছারীপাড়া, মিয়াপাড়া ২ জন, পাকুয়াদিয়া, বগাবাইদ, সদর, মৃধাপাড়া, ইকবালপুর, তমালতলা, শহীদ হারুন সড়ক, সরদারপাড়া ২ জন, শাহপুর, বিসিক, জয়রামপুর, গোদাশিমলা ও মেষ্টা) রয়েছেন।

বকশীগঞ্জে ১২ জন (বকশীগঞ্জ, বাট্টাজোড়, তেলীপাড়া, উত্তর বাজার, মিশন হাসপাতাল, পাগলাপাড়া, বিনোদচর, পানাটিয়া পাড়া ২ জন, সিগারচর, পলাশতলী ও সূর্যনগর) রয়েছেন। সরিষাবাড়ীতে ৯ জন (পোগলদিঘা, চর বালিয়া, মুলবাড়ী, তারাকান্দি, সরিষাবাড়ী, বয়ড়া, আরামনগর, আওনা ও মানিকপটল) রয়েছেন। মাদারগঞ্জে ৯ জন (গাবের গ্রাম ৩ জন, মোসলেমাবাদ, জোনাইল, বালিজুড়ী, হেমরাবাড়ী, ও বাণীকুঞ্জ ২ জন) রয়েছেন। দেওয়ানগঞ্জে ৪ জন (খড়মা ৩ জন ও দেওয়ানগঞ্জ বাজার) রয়েছেন। মেলান্দহে ২ জন (ইউএনও অফিস ও মেলান্দহ) রয়েছেন। ইসলামপুরে ২ জন (দুরমুঠ ও মোশারফগঞ্জ) রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জেলায় এ পর্যন্ত মোট ২৬ হাজার ৭৮৯ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ২১৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ০১ শতাংশ।

এছাড়া করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় বাসায় সুস্থ হয়েছেন ২৫ জন। তাদের মধ্যে জামালপুর সদর উপজেলার ২২ জন ও মাদারগঞ্জ উপজেলার ৩ জন রয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ৪৫ জন। গতকালের চেয়ে আজ ২০ জন কম সুস্থ হয়েছেন। জেলায় এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ হাজার ৫৬৯ জন। জামালপুর হাসপাতাল থেকে এ পর্যন্ত ৪১ জন রোগীকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালসহ ঢাকায় বিভিন্ন হাসপাতালে রেফার্ড করা হয়।