দেওয়ানগঞ্জে রাস্তা নির্মাণ কাজে বাধার প্রতিবাদ করায় হামলা, ভাংচুর

রাস্তায় গাছের ডাল ও বাঁশ ফেলে বন্ধ করে দিয়েছে ইজিপিপি প্রকল্পের রাস্তা। ছবি : বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে অতিদরিদ্রদের কাজের বিনিময়ে খাদ্য কর্মসংস্থান ইজিপিপি কর্মসূচির রাস্তা মেরামত কাজে বাধা দেওয়ার প্রতিবাদ করায় এক অসহায় কৃষক মিস্টারের (৩৫) ওপর হামলা ও বাড়িঘর ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। ৫ জুন দুপুরে উপজেলার পাররামরামপুর ইউনিয়নের কুমড়াকান্দি গ্রামে এ ঘটনাটি ঘটেছে ।

অভিযোগ সূত্রে জানা গেছে, কুমড়াকান্দি সেতু থেকে থেকে মুছা আলীর বাড়ি পর্যন্ত একমাত্র গুরুত্বপূর্ণ রাস্তায় প্রতিদিন হাজার মানুষ যাতায়াত করে থাকে। গত বছর বন্যায় ক্ষতিগ্রস্ত সরকারি এই রাস্তায় ইজিপিপি কর্মসূচির কাজ চলছিল। এ সময় বানিয়াপাড়া গ্রামের শহিদ মিয়ার ছেলে বজলু মিয়ার নেতৃত্বে সংঘবদ্ধ কিছু লোক রাস্তার কাজ বন্ধ করে দেয়। তারা রাস্তার মাঝখানে কেটে দিয়ে গাছের ডাল ও বাঁশ দিয়ে রাস্তা বন্ধ করে দেয়। নিরীহ কৃষক মিস্টার এ ঘটনার প্রতিবাদ করায় তার ওপর হামলা করে। সংবাদ পেয়ে তার স্ত্রী শাহিনা বেগম সেখানে গেলে তাকেও মারধর করে। একপর্যায়ে প্রাণ রক্ষায় তারা দৌড়ে তারা নিজ বাড়িতে চলে যান।

এরপর বজলু মিয়া ও তার লোকজন সংঘবদ্ধ হয়ে লাঠিসোঠা নিয়ে মিস্টারের বাড়িতে হামলা চালিয়ে ঘরবাড়ি ভাংচুর এবং শাহিনা বেগমের স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় এলাকাবাসীকে বিচার দিলে শালীস ডাকা হলে বজলু মিয়ারা না এসে শালীস বৈঠক পন্ড করে দেয়। কৃষক মিস্টার বিচার না পেয়ে দেওয়ানগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন।

দেওয়ানগঞ্জ মডেল থানার ওসি মুহাম্মদ মহব্বত কবীর এ প্রতিনিধিকে বলেন, কৃষক মিস্টার আলীর অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।