ইসলামপুর প্রতিবন্ধীদের নিয়ে ওয়াশ ব্যবস্থাপনা শীর্ষক মতবিনিময়

ইসলামপুর প্রতিবন্ধীদের নিয়ে ওয়াশ ব্যবস্থাপনা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ছবি : বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের ইসলামপুর উপজেলায় স্থানীয় পর্যায়ে প্রতিবন্ধীদের জন্য উপযোগী ওয়াশ ব্যবস্থাপনা সুযোগ ও সম্ভাবনা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সমতা প্রকল্প-ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ও সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন্ ডেভেলপমেন্ট (সিডিডি) এর আয়োজনে ৭ জুন উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মাজহারুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ। এতে অন্যান্যের মধ্যে সমতা প্রকল্প, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ জামালপুর জেলা সমন্বয়কারী তারজিনা খাতুন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী রাকিব রহমান, সহকারী প্রকৌশলী কামরুজ্জামান, সিডিডির ডিআইটি রাশেদুল আজম রাসেল ও ডিআইএফ আরিফুল ইসলাম আরিফ বক্তব্য রাখেন।

সমতা প্রকল্প-ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ প্রকল্প কর্মকর্তা জোবায়ের হোসেনের সঞ্চালনায় উম্মুক্ত আলোচনা সভায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সচিব, তাদের বিভিন্ন পরামর্শ উপস্থাপন করেন।

মতবিনিময় ও আলোচনা সভায় উপজেলা ও ইউনিয়নে জনসমাগম স্থানে সবার উপযোগী নিরাপদ পানি হাত ধোয়ার স্থান ও শৌচাগার নির্মাণে সমন্বিত উদ্যোগের গুরুত্ব ও প্রতিবন্ধী মানুষের সুযোগ ও সুবিধা নিয়ে বিস্তর আলোচনা করা হয়।