বকশীগঞ্জে মিথ্যা অভিযোগ দিয়ে ছাত্রলীগ নেতাকে ফাঁসানোর চেষ্টা!

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলার নিলক্ষিয়া ইউনিয়নের ছাত্রলীগের যুগ্মসাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনকে ষড়যন্ত্রমূলক মিথ্যা অভিযোগ দিয়ে ফাঁসানো ও হয়রানি করার অভিযোগ উঠেছে।

স্থানীয়দের দাবি নিলক্ষিয়া ইউনিয়ন ছাত্রলীগের মধ্যে ক্ষমতার দ্বন্দ্ব ও প্রভাব বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে থাকতে পারে। এ ঘটনায় উপজেলা ছাত্রলীগও বিব্রত হয়েছেন।

স্থানীয় সূত্রে যায়, গত ১৯ মে রাতে এক ঠিকাদারকে ডেকে নিয়ে তার নিকট হতে ২ হাজার টাকা ও একটি মোবাইল ছিনিয়ে নেয় স্থানীয় কতিপয় চিহ্নিত দুর্বৃত্ত। পরদিন ছাত্রলীগের যুগ্মসাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনকে ফাঁসাতে ও হয়রানি করতে তাকে অভিযুক্ত করে রাসেল মিয়া নামে একজন বাদী হয়ে বকশীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন। ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেনকে ফাঁসাতে নিলক্ষিয়া ইউনিয়ন ছাত্রলীগের বেশ কয়েকজন নেতা জড়িত রয়েছে এলাকায় চাউর হয়েছে। তারা এহেন কর্মকাণ্ডে ক্ষোভ প্রকাশ করেছেন।

নিলক্ষিয়া ইউনিয়ন ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী জানান, উপজেলা ছাত্রলীগের কোন্দলের জের ধরে ইউনিয়ন ছাত্রলীগের ওপরও বেশ প্রভাব বিস্তার করার চেষ্টা করে থাকেন।

নিলক্ষিয়া ইউনিয়ন ছাত্রলীগের নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্রলীগ নেতা সাংবাদিকদের জানান, ইউনিয়ন ছাত্রলীগের যুগ্মসাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন আমাদের পরীক্ষিত কর্মী। সে মেধাবী শিক্ষার্থী। সে এ কাজের সাথে জড়িত আমার বিশ্বাস হচ্ছে না। সুষ্ঠু তদন্তপূর্বক দোষিদের আইনের আওতায় আনারও দাবি করেন তিনি।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান সজিব জানান, ইউনিয়ন ছাত্রলীগের যুগ্মসাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন এ ঘটনার সাথে কোনভাবেই জড়িত নয়। তাকে ষড়যন্ত্রমূলকভাবে ইউনিয়ন ছাত্রলীগের মধ্যেই একটি গ্রæপ তাকে ফাঁসানোর চেষ্টা করছে। প্রকৃত দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি। এছাড়াও ইউনিয়ন ছাত্রলীগের মধ্যে অভ্যন্তরীন কোন্দলের কথাও স্বীকার করেন হাসানুজ্জামান সজিব।