সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে জামালপুর প্রেসক্লাবে প্রতিবাদ সমাবেশ

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ের কক্ষে আটকে রেখে হেনস্তা, মিথ্যা মামলায় গ্রেপ্তারের প্রতিবাদে এবং তার নিঃশর্তে মুক্তির দাবিতে প্রতিবাদ সভা করেছে জামালপুর প্রেসক্লাব। ২০ মে সকালে জামালপুর প্রেসক্লাব মিলানায়তনে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লুৎফর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন দৈনিক সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি সুশান্ত দেব কানু, কালের কণ্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি মোস্তফা মনজু, সময় টিভির জেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম, সমকালের জেলা প্রতিনিধি আনোয়ার হোসেন মিন্টু, দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি সাংবাদিক এস এম এ হালিম দুলাল, প্রথম আলোর জেলা প্রতিনিধি আব্দুল আজিজ, দেশটিভির জেলা প্রতিনিধি সাঈদ পারভেজ তুহিন, আইনজীবী লিল্টু ভোমিক দুলু, সংবাদ প্রতিদিনের জেলা প্রতিনিধি মনজুরুল হক প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে সাংবাদিক নেতারা প্রত্যেকেই জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা, মিথ্যা অভিযোগে দায়ের করা মামলায় গ্রেপ্তারের প্রতিবাদ, তার নিঃশর্ত মুক্তির দাবি করে তীব্র নিন্দা ও কঠোর প্রতিবাদ জানান। অবিলম্বে সাংবাদিকদের বাধা দূর করতে ডিজিটাল নিরাপত্তা কালো আইন বাতিলেরও জোর দাবি জানান তারা।

এ সময় জেলার সকল প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। পরে জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন সাংবাদিক নেতারা।