ইসলামপুরে রাস্তায় দেয়াল নির্মাণ, এক পরিবার গৃহবন্দি

ইসলামপুরে রাস্তায় দেয়াল নির্মাণে এক পরিবার গৃহবন্দি। ছবি : বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের ইসলামপুর উপজেলার গুঠাইল বাজারে যাতায়াতের রাস্তায় প্রতিপক্ষের দেয়াল নির্মাণ করায় গৃহবন্দি হয়ে পড়েছে এক পরিবার। নিজঘর থেকে বের হতে বিকল্প কোন রাস্তা না থাকায় মানবিক সহায়তা চেয়ে প্রশাসনের নিকট আবেদন জানিয়েছেন ভুক্তভোগি ওই পরিবার।

অভিযোগে জানা গেছে, উপজেলার চিনাডুলী ইউনিয়নের দক্ষিণ গিলাবাড়ী, গুঠাইল বাজারে মৃত আবুল হোসেনের ছেলে ফারুক সরকার ও বোন স্মৃতি বেগম পৈত্রিক সম্পত্তি ওয়ারিশদের নিয়ে রাস্তা রেখে সমান ভাগে ভাগ করে নিজ অংশে প্রায় দশ বছর থেকে বসত করে আসছিল।

একই অংশে চাচাতো ভাই মোফাজ্জেম সরকার, এমদাদুল সরকার, সেলিম সরকার, মাসুদ সরকার, সোহেল সরকার, সোহাগ সরকার, সুইট সরকার সমানভাবে ভাগ করে তারা সামনে নিয়ে মার্কেট নির্মাণ করে ফারুক সরকার ও বোন স্মৃতি বেগমকে পিছনের অংশ বুঝিয়ে দেয়। গত ১৩ মার্চ আকস্মিক মোফাজ্জেম সরকার, সেলিম সরকার পক্ষরা জোরপূর্বক দেয়াল নির্মাণ করে রাস্তা বন্ধ করে দেয়। এতে ফারুক সরকার ও বোন স্মৃতি বেগম বাধা দিতে গেলে তারা তাদের লাঞ্চিত করে বাড়িঘর ভাঙচুর ও উচ্ছেদ করার হুমকি দেয়।

ইসলামপুরে রাস্তায় দেয়াল নির্মাণে এক পরিবার গৃহবন্দি। ছবি : বাংলারচিঠিডটকম

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ভুক্তভোগী ওই পরিবারের বসত ঘরের চারদিকে অন্যান্যদের বাড়ি ও দেয়াল থাকায় প্রায় দশদিন থেকে গৃহবন্দি রয়েছে।

এ ব্যাপারে গুঠাইল বাজার বণিক সমিতির সভাপতি মাহবুবুর রহমান জানান, মানবিক দৃষ্টি থেকে রাস্তার জন্য আমরা বারবার চেষ্টা করেছি কোন ফয়সালা হয়নি।

ওই ওয়ার্ডের ইউপি সদস্য মজনু মিয়া জানান, আমরা গৃহবন্দি পরিবারের জন্য অনেক চেষ্টা করেছি, রাস্তার বিষয়ে কোন সিদ্ধান্তে আসতে পারিনি। মানবিক দৃষ্টিতে এলাকাবাসীও নিন্দা জানিয়েছেন।

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস সালাম জানান, পরিবারটি কয়েকদিন থেকে গৃহবন্দি, বিষয়টি ন্যাক্কারজনক। তাদের পৈত্রিক সম্পত্তি হয়েও তারা তারাই এক পরিবারকে গৃহবন্দি করে রেখেছে। আমরা চেষ্টা করছি যাতে বিষয়টি সমাধান হয়।

এ ব্যাপারে ইসলামপুর থানার এএসআই হাসমত আলী জানান, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে একাধিকবার গিয়ে দ্রুত সমাধানের জন্য তাদের বলে এসেছি।