সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজমের দ্বিতীয়বার নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ

মির্জা আজম এমপি

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

দ্বিতীয়বার নমুনা পরীক্ষায় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপির করোনা নেগেটিভ ফল এসেছে। এর আগে ১৬ মার্চ প্রথমবার নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ হয়েছিল। দ্বিতীয়বার নমুনা পরীক্ষার ফল হাতে পাওয়ার পর ১৭ মার্চ সকালে তিনি নিজেই বিষয়টি বাংলারচিঠিডটকমকে নিশ্চিত করেছেন।

পারিবারিক সূত্র জানায়, আসছে ১ এপ্রিল জাতীয় সংসদের দ্বাদশ অধিবেশনকে সামনে রেখে মির্জা আজম এমপি ১৫ মার্চ সকালে জাতীয় সংসদ ভবনের মেডিক্যাল সেন্টারে করোনার নমুনা দেন। একই দিন রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি এন্ড রেফারেল সেন্টারে তার নমুনা পরীক্ষা হয়। ১৬ মার্চ সকালে হাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে তার করোনা পজিটিভ আসে। করোনা পজিটিভ আসলেও তার শরীরে কোন উপসর্গ না থাকায় সন্দেহ দূর করতে বিষয়টি কাউকে না জানিয়ে তিনি ১৬ মার্চ সকালে পুনরায় জাতীয় সংসদ ভবনের মেডিক্যাল সেন্টারে নমুনা দেন এবং একই ল্যাবে নমুনা পরীক্ষা হয়। ১৭ মার্চ সকালে হাতে পাওয়া সেই রিপোর্টে তার করোনা নেগেটিভ উল্লেখ রয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বাংলারচিঠিডটকমকে বলেন, দ্বিতীয়বার নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ ফল আসায় আমি স্বস্তিতে আছি। আমি সুস্থ আছি। প্রথমবার নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ ফল শুনে যারা আমার সুস্থতা কামনা করে দোয়া করেছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরো জানান, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার সংক্রমণ রোধে দেশে কার্যকর নানামুখী পদক্ষেপ গ্রহণ ও অক্লান্ত পরিশ্রমের পাশাপাশি দেশের সর্বস্তরের মানুষের জন্য বিনামূল্যে করোনার ভ্যাকসিনের ব্যবস্থা করেছেন। তাই সবাইকে করোনার ভ্যাকসিন নিতে হবে। দেশে করোনাভাইরাসের সংক্রমণ ক্রমেই বাড়তে থাকায় করোনা সংক্রমণ রোধে সবাইকে মাস্কপরাসহ সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলারও অনুরোধ করেন তিনি।

জামালপুরের মেলান্দহ-মাদারগঞ্জ আসন থেকে টানা ছয়বার নির্বাচিত সংসদ সদস্য ও জামালপুরের উন্নয়নের রূপকার মির্জা আজম দেশে করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করোনা সংক্রমণ রোধে সচেতনতামূলক কার্যক্রম ও করোনায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের মাঝে ত্রাণ ও মানবিক সহায়তা দেওয়াসহ আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় রয়েছেন। বিভিন্ন ধরনের সেবামূলক কার্যক্রমের সাথেও সার্বক্ষণিক সম্পৃক্ত থাকেন তিনি। জেলার উন্নয়ন ও রাজনীতিতে কর্মচঞ্চল মির্জা আজম এমপির দ্বিতীয়বার নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ আসায় জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীসহ জামালপুরের সর্বস্তরের মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে।