আমিষ খাতের উন্নয়নে ভূমিকা রাখায় সম্মাননা পেয়েছে আদিয়ান এগ্রো

দেশে প্রাণিআমিষ খাতে ভূমিকা রাখায় সম্মাননা গ্রহণ করেন ডা. জামির হুসাইন। ছবি : বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ থেকে
বাংলারচিঠিডটকম

দেশে প্রাণিআমিষ খাতের উন্নয়নে ভূমিকা রাখায় সম্মাননা পেয়েছেন আদিয়ান এগ্রো লিমিডেটের ব্যবস্থাপনা পরিচালক ডা. জামিল হুসাঈন।

তিনি সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন, সুস্থ-সবল ও মেধাবী জাতি গঠনে দুধ, মাংস আর ডিম এর কোন বিকল্প নেই। দেশের মানুষ এখন অনেক বেশি সচেতন। মানুষ শুধু এখন খাদ্যই চায় না, বরং সে খাদ্য কতটুকু নিরাপদ সেটিও চিন্তা করেন। আমাদের পোল্ট্রি, মৎস্য ও প্রাণিসম্পদ সর্বোপরি প্রাণিজ আমিষ খাতের উদ্যোক্তারাও চেষ্টা করছেন কিভাবে মানুষের কাছে নিরাপদ ও পুষ্টিসমৃদ্ধ খাবার পৌঁছে দেওয়া যায়।

তিনি বলেন, মানুষের হাতে উচ্চমানের, সাশ্রয়ী ও নিরাপদ খাদ্য তুলে দেওয়ার এই যে প্রয়াস, আদিয়ান এগ্রো তাদেরই এক অবিচ্ছেদ্য অংশীদার। দেশের প্রাণিজ আমিষ খাতের প্রধানতম উৎস পোল্ট্রি, মৎস্য ও গবাদি প্রাণি খাতে উন্নয়নে ধারা অব্যাহত রাখার জন্য নিরলসভাবে কাজ করছেন দেশে অন্যতম শীর্ষ স্থানীয় কোম্পানি আদিয়ান এগ্রো লিমিডেট।

ব্যবস্থাপনা পরিচালক ডা. জামিল হুসাইন আরো বলেন, দেশের প্রাণিস্বাস্থ্য সেবা খাতে শুধুমাত্র পণ্য বিক্রিই বা ব্যবসা করাই আমাদের মূল লক্ষ্য নয় । প্রাণিপুষ্টি, সর্বোপরি মানুষের পুষ্টি নিশ্চিত করতে সর্বোচ্চ সেবা প্রদানে আমরা প্রতিশ্রুতিবদ্ধ ।

তিনি জানান, পোল্ট্রি, মৎস ও গবাদিপশু খাদ্য উৎপাদনে অত্যাবশ্যকীয় ফিড এডিটিভস্ সমূহ আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রতিষ্ঠান ADISSEO FRANCE, NUTRIAD BELGIUM , JEFO NUTRITION INC., CANADA, SPF DIANNA, THAILAND থেকে বাংলাদেশে আমদানী ও অত্যন্ত সুলভ মূল্যে বাজারজাত করে আসছে। দেশ ও দেশের বাইরেসহ সারাবিশ্বে গবেষণালব্ধ এই পণ্যগুলোর ব্যাপক গ্রহণযোগ্যতা রয়েছে। নিরাপদ ও স্বাস্থ্যসম্মত ডিম, দুধ ও মাংস উৎপাদনে এই ফিড এডিটিভস্ সমূহের ভূমিকা অপরিসীম।

গ্রাহকসেবায় আদিয়ান এগ্রো এগিয়ে রয়েছে। বিশ্বমানের ল্যাবরেটরি স্থাপনে গ্রাহকদেরকে NIR স্থাপন ও যথাযথ ব্যবহারে কারিগরি সেবা প্রদান করে থাকে। এর মাধ্যমে গ্রাহকরা মুহূর্তেই প্রাণিখাদ্য ও কাঁচামালের বিশ্লেষণ করতে পেরেছেন।

প্রতিযোগিতার মাধ্যমে বর্তমান বাজারজাতে শীর্ষে থাকায় বসুন্ধরা কনভেনশন সেন্টারে আন্তর্জাতিক পোল্ট্রি শো ও সেমিনারে সম্মাননা অর্জন করেছে আদিয়ান এগ্রো লিমিটেড। আদিয়ানের সাফল্যতায় কিছু কুচক্রীমহল বিভিন্নভাবে ক্ষতি করার চেষ্টা করেছে। আদিয়ান এগ্রো এসব ষড়যন্ত্র পেছনে রেখে গঠনমূলক কাজের মাধ্যমে এগিয়ে যেতে চায় ।

দেশের প্রাণিজ আমিষ খাতের সংশ্লিষ্টদের কাছে আমি কৃতজ্ঞ, তারা সবসময় আমাদের পাশে ছিলেন এবং এখনো আছেন, বিপদের মুহূর্তে গুজবে কান না দিয়ে তাঁরা সবসময় আদিয়ান এগ্রো’র পাশে থাকবেন বলে বিশ্বাস করেন ব্যবস্থাপনা পরিচালক ডা. জামিল হুসাইন।