দোয়া ও কোরআনের বরকতে মহামারি থেকে রক্ষা করেছেন আল্লাহ: ধর্ম প্রতিমন্ত্রী

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ পবিত্র কোরআন তেলাওয়াত ও প্রিয় বান্দাদের দোয়ার বরকতে মহান আল্লাহতায়ালা বাংলাদেশকে করোনা মহামারির ভয়াবহ পরিণতি হতে রক্ষা করেছেন বলে মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা মহামারি পরিস্থিতিতে বাংলাদেশের হিফজ মাদরাসাগুলো খোলা রাখার ব্যবস্থা করেছিলেন। তিনি ভেবেছেন দিন-রাতে মহান আল্লাহতায়ালার বাণী তিলাওয়াত করে আল্লাহর কাছে দোয়া করলে আল্লাহতায়ালা হয়ত এ মহামারি পরিস্থিতি থেকে বাংলাদেশের জনগণকে হেফাজত করবেন।

আমি বিশ্বাস করি আল্লাহতায়ালা হাফেজ-আলেমসহ তার প্রিয় বান্দাদের দোয়া কবুল করেছেন। বিশ্বের অন্য দেশের তুলনায় বাংলাদেশের অবস্থা অনেক ভালো।

৩ মার্চ সন্ধ্যায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ সাহানে আন্তর্জাতিক কিরাত সংস্থা আয়োজিত আন্তর্জাতিক কিরাত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বিশ্বের সব তরুণ ও যুব সম্প্রদায় বিশেষ করে বাংলাদেশের তরুণ যুবকদের মধ্যে পবিত্র কোরআনের তিলাওয়াতকে জনপ্রিয় করে তোলা, কোরআনভিত্তিক জীবন গঠনে আগ্রহ সৃষ্টি এবং এর প্রচার প্রসারে আজকের আন্তর্জাতিক কিরাত সম্মেলন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের প্রচার ও প্রসারে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠাসহ অনেক অবদান রেখে গেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারও ইসলামের খেদমতে অসংখ্য কার্যক্রম বাস্তবায়ন করছেন।

আন্তর্জাতিক এ কিরাত সম্মেলনে বাংলাদেশ, মিসর, ইরান, তুরস্ক,আফগানিস্তানসহ বিভিন্ন দেশের আন্তর্জাতিক ক্বারী সাহেবরা পবিত্র কোরআন থেকে সুললিত কণ্ঠে তিলাওয়াত করে শ্রোতাদের মুগ্ধ করেন।