মাদরাসার এতিম ছাত্রসহ অসহায়-দরিদ্র শীতার্তদের বিদ্যানদীর শীতবস্ত্র বিতরণ

এতিম ছাত্রদের মাঝে কম্বল বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

২৪ ডিসেম্বর জামালপুর শহরের হাটচন্দ্রা জামিয়া আশরাফিয়া হাফেজা লুৎফর হাফেজিয়া মাদরাসায় ৩৫ জন এতিম ছাত্রদের মাঝে এবং ২৫ ডিসেম্বর পলাশগড় নূরানী হাফিজিয়া মাদরাসা ও এতিমখানায় ৬০ জন এতিম ছাত্রদের মাঝে বিদ্যানদীর পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ করা হয় এবং বিদ্যানদী পরিবারের সদস্যসহ করোনাভাইরাস থেকে দেশ ও বিশ্ববাসীর হেফাজতের জন্য দোয়া ও মিলাদের আয়োজন করা হয়।

এছাড়াও রেলওয়ে স্টেশন, ফৌজদারি মোড়, পৌর বাসস্ট্যান্ডসহ শহরের বিভিন্ন স্থানের অসহায়-দরিদ্র শীতার্তদের মাঝে সর্বমোট ১৫০টি উন্নতমানের কম্বল বিতরণ করা হয়েছে।

এতিম ছাত্রদের মাঝে কম্বল বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

বিদ্যানদীর সভাপতি শিহাবুর রহমান সাদ ও সাধারণ সম্পাদক আসিফ আহমেদ চৌধুরী হিমেলের নেতৃত্বে বিদ্যানদীর সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি ইমরান ইমতিয়াজ খান নীল, শোয়াইব আহমেদ শাওন, শাফায়েত খান সুপ্ত, নজীব খান প্লাবন; যুগ্ম-সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম প্রান্ত; সাংগঠনিক সম্পাদক তাশরেক আহমেদ তপু; কোষাধ্যক্ষ সাহাদিকুজ্জামান সয়াম; প্রচার সম্পাদক তানভীর আহমেদ; দপ্তর সম্পাদক ছামাউন আহমেদ; ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আবিদুর রহমান মবিন ; আপ্যায়ন বিষয়ক সম্পাদক তানভীর আহসান সপ্ন ; ক্রীড়া বিষয়ক সম্পাদক রেজাউল হক শুভ; সহ-কোষাধক্ষ্য রোকনুজ্জামান রোকন ; সহ-সম্পাদক নাঈম রহমান রিয়াদ এবং সদস্য সীমান্ত খন্দকার, যোবায়েত জনি ও তৌহিদুল ইসলাম তন্ময়।

বিদ্যানদীর সাধারণ সম্পাদক আসিফ আহমেদ চৌধুরী হিমেল জানান, অভাবীদের পাশে বিদ্যানদীর দাড়ানোর এ চেষ্টা আগামীতেও অব্যাহত থাকবে।

প্রসঙ্গত বিদ্যানদী জামালপুর জেলায় ২০১৬ সাল থেকে বন্যার্ত, শীতার্তদের ত্রাণের পাশাপাশি ২০২০ সালে করোনাকালীন অভাবীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণসহ বানভাসীদের জন্য অস্থায়ী শৌচাগারেরও ব্যবস্থা করেছিল এবং মসজিদ, মাদরাসায় পবিত্র কোরআন শরীফ ও মন্দিরে গীতা উপহার হিসেবে দিয়েছে।