জামালপুরে বামুনপাড়ায় টি-টেন ক্রিকেট লীগ শুরু

পায়রা উড়িয়ে ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

মেহেদী হাসান নাঈম, ক্রীড়া প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

স্বাস্থ্যবিধি মেনে এবং মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করে ২৫ ডিসেম্বর জামালপুরে শুরু হয়েছে বামুনপাড়া টি-টেন প্রিমিয়ার লীগ। জামালপুর পৌরসভার বামুনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মাঠে ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করেন সিনটেক্স ফিনিসিং মিলস লিমিটেডের পরিচালক মো. আব্দুর রউফ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলারচিঠিডটকমের সম্পাদক, দৈনিক পল্লীর আলোর উপদেষ্টা সম্পাদক ও মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিম। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রূপালী ব্যাংকের গাবতলী হাট শাখার ব্যবস্থাপক মো. আশেক মাহমুদ ও বাংলাদেশ নৌবাহিনীর সিনিয়র চীফ পেটি অফিসার শাহীনুল ইসলাম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহ্বায়ক আবুল কালাম আজাদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন মুন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সোহেল আহমেদ।

অতিথিবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

উদ্বোধনী দিনে মন্ডলগোষ্ঠী ক্রিকেট একাদশ ও অরবিন্দ ক্রিকেট একাডেমি মুখোমুখি হয়। অরবিন্দ ক্রিকেট একাডেমির অধিনায়ক আয়ূব আলী টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন। ব্যাটিংয়ে নেমে অরবিন্দ ক্রিকেট একাডেমি ১০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ৮৬ রান সংগ্রহ করে। আবুল কালাম আজাদের মন্ডলগোষ্ঠী ক্রিকেট একাদশ ব্যাট করতে নেমে ৮ ওভারে ৮৭ রান করে ৯ উইকেটে জয়লাভ করে । দলের পক্ষে ৫৫ রান করে ম্যাচসেরা হন বিজয়ী দলের আনন্দ।

উদ্বোধন ঘোষণা শেষে দুদলের খেলোয়াড়দের সাথে পরিচিত হন অতিথিরা। ছবি : বাংলারচিঠিডটকম

এদিন ২য় ম্যাচে সোহেল আহমেদের সিয়া সাইন্স একাডেমি মুখোমুখি হয় আনিস আহমেদের ঈশান কিং স্টারের। টসে জিতে সিয়া সইন্স একাডেমি ১০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৯২ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে ১০ ওভার খেলে ৭ উইকেট হারিয়ে ৮৮ রান তুলতে সক্ষম হয় ঈশান কিং স্টার দল। ফলে ৪ রানের জয় নিয়ে মাঠ ছাড়েন সিয়া সাইন্স একাডেমি। ৩ ওভার বল করে ২৪ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হন বিজয়ী দলের জাকারিয়া।

টুর্নামেন্টে ছয়টি দল অংশ নিচ্ছে। প্রতিটি ম্যাচ সাপ্তাহের শুক্র ও শনিবার অনুষ্ঠিত হবে।