কেন্দুয়া রেলস্টেশনে ট্রেনেকাটা পড়ে নারী ভিক্ষুক নিহত

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুর-সরিষাবাড়ী-ঢাকা রেলপথের কেন্দুয়া রেলস্টেশনে ঢাকাগামী আন্তঃনগর জামালপুর এক্সপ্রেস ট্রেনেকাটা পড়ে জামিরন (৫৫) নামের একজন দরিদ্র ভিক্ষুক নিহত হয়েছেন। ২৪ ডিসেম্বর সন্ধ্যা সোয়া ৬টার দিকে মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটে। নিহত ওই নারী জামালপুর সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের গোপালপুর রেলঘুন্টি এলাকার মৃত জসির উদ্দিনের স্ত্রী।

প্রত্যক্ষদর্শীরা জানান, জামালপুর সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের গোপালপুর রেলঘুন্টি এলাকার দরিদ্র বিধবা ভিক্ষুক জামিরন ২৪ ডিসেম্বর সন্ধ্যার দিকে কেন্দুয়া রেলস্টেশন প্লাটফর্মের সামনে রেললাইনে হেঁটে পাশের মেষ্টা ইউনিয়নের হাজিপুর জোকারপাড়ায় তার মেয়ের বাড়িতে যাচ্ছিলেন। সন্ধ্যা সোয়া ৬টার দিকে জামালপুর রেলস্টেশন থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী আন্তঃনগর জামালপুর এক্সপ্রেস ট্রেনটি স্টেশন অতিক্রম করার সময় ওই নারী ট্রেনে কাটা পড়ে নিহত হন। ট্রেনের নিচে চাপা খেয়ে তার মাথা দেহ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে।

এ ঘটনা জানাজানি হলে ওই নারীর দুই ছেলে জামাল ও কামাল ঘটনাস্থলে গিয়ে তাদের মায়ের লাশ বলে শনাক্ত করেন। খবর পেয়ে ওই নারীর লাশ উদ্ধারের জন্য জামালপুর রেলওয়ে থানার পুলিশ ঘটনাস্থলে যায়। নিহতের পরিবারের আবেদনের প্রেক্ষিতে স্থানীয় ইউপি চেয়ারম্যান শেখ মাহবুবুর রহমান মনজুর উপস্থিতিতে রেলওয়ে থানা পুলিশ নিহত জামিরনের দুই ছেলের কাছে লাশ হস্তান্তর করেন। পরে তারা লাশ তাদের বাড়িতে নিয়ে যান।

জামালপুর রেলওয়ে থানার দ্বিতীয় কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) সোহেল রানা এ প্রতিবেদককে বলেন, কেন্দুয়া রেলস্টেশনে ট্রেনে কাটাপড়ে নিহত ওই নারীর পরিচয় পাওয়া গেছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান ও গণমান্য ব্যক্তিদের উপস্থিতিতে ওই নারীর লাশ তার পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।