জামালপুর জেলা পুষ্টি কমিটির সভা

জামালপুরে পুষ্টি কমিটির সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

অপুষ্টিজনিত রোগ ব্যাধি থেকে প্রজন্মকে রক্ষা এবং সুস্থ জাতি ও মেধাসম্পন্ন গঠনের লক্ষ্যে গঠিত জামালপুর জেলা পুষ্টি কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত হয়। ১৩ ডিসেম্বর জামালপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ আয়োজিত সভায় অনুষ্ঠানে সার্বিক সহায়তা করে ওয়ার্ল্ড ভিশন, ইউনিসেফ, উন্নয়ন সংঘ। সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সিভিল সার্জন চিকিৎসক প্রণয় কান্তি দাস, পরিবার পরিকল্পনার উপপরিচালক চিকিৎসক সাজদা ই জান্নাত, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা চিকিৎসক দিপক কুমার রায়, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা জাকিয়া সুলতানা, উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম, ইউনিসেফ এর পুষ্টি কর্মকর্তা চিকিৎসক মো. আলমগীর, জেলা পুষ্টি কর্মকর্তা জাকির হোসেন, জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মো. শাকিব হোসাইন, ওয়ার্ল্ড ভিশনের বিংগস প্রকল্পের এসবিসিসি বিশেষজ্ঞ বজলুল কবীর জোয়ার্দার, উন্নয়ন সংঘের জেলা ব্যবস্থাপক লিটন সরকার, ইএসডিও প্রতিনিধি মাহফুজা মিলি প্রমুখ।

জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন, শুধু পুষ্টি হলেই চলবে না সুস্থ থাকার জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে। তিনি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের উদ্যোগে চলমান পুষ্টি উন্নয়ন কার্যক্রম মাঠ পর্যায়ে সরেজমিনে গিয়ে দেখতে চান।