ঢাকাস্থ জামালপুর সদর সমিতির খাদ্য সহায়তা ও মাস্ক বিতরণ

ঢাকাস্থ জামালপুর সদর উপজেলার সমিতির উদ্যোগে অসহায়দের খাদ্য সহায়তা বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরে করোনার সময়ে অসহায়, হতদরিদ্র ও নিম্নআয়ের মানুষের মাঝে খাদ্য ও মাস্ক বিতরণ করা হয়েছে। ৩ জুলাই সকালে শহরের নতুন হাই স্কুল মাঠ প্রাঙ্গণে ঢাকাস্থ জামালপুর সদর সমিতির আয়োজনে অসহায় সাড়ে ৩০০ পরিবারের মাঝে এসব বিতরণ করা হয়।

এ সময় ঢাকাস্থ জামালপুর সদর উপজেলা সমিতির সভাপতি ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যুগ্মসচিব মুস্তাকিম বিল্লাহ ফারুকীর সভাপতিত্বে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শফিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াছমিন, জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আইনজীবী শাহ মো. ওয়ারেছ আলী মামুন, জেলা বার সমিতির সভাপতি আইনজীবী আমান উল্লাহ আকাশ, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, জেলা প্রেসক্লাবের জ্যেষ্ঠ সহ-সভাপতি ফজলে এলাহী মাকাম, ঢাকাস্থ জামালপুর সদর উপজেলা সমিতির সহ-সভাপতি প্রকৌশলী আনিসুর রহমান, সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, যুগ্মসাধারণ সম্পাদক সামসাদ লাকী, আজাদ রোহানী, সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক জুয়েল, তথ্য ও গবেষণা সম্পাদক এবং ওয়ান ভিশন টিভির সিইও আল-মামুন অটু, দপ্তর সম্পাদক রাকিব সকাল, শিক্ষা সম্পাদক সরোয়ার তালুকদার, সদস্য খাইরুল ইসলামসহ আরও অনেকে। অনুষ্ঠানটি পরিচালনা করেন ঢাকাস্থ জামালপুর সদর উপজেলা সমিতির সাংগঠনিক সম্পাদক মো. এমদাদুর হক।

এ সময় বক্তারা করোনা পরিস্থীতির মধ্যে হতদরিদ্রদের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান। পরে সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী হিসেবে চাল, ডাল, তেল, লবণ, সাবান বিতরণ করা হয়। পরে শহরের ফৌজদারী মোড়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান ও সদরের ১৫টি ইউনিয়নে ১৫ হাজার মাস্ক বিতরণ করা হয়।