নালিতাবাড়ীতে শ্বাসকষ্ট নিয়ে যুবকের মৃত্যু, করোনা নমুনা সংগ্রহ ছাড়াই দাফন

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর
বাংলারচিঠিডটকম

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। ওই যুবকের নাম মফিজুল ইসলাম (৩২)। ১৫ জুন দুপুরে উপজেলার মরিচপুরান ইউনিয়নের গোজাকুড়ার নিজ বাড়িতে তার মৃত্যু হয়। আর রাতে তার দাফন সম্পন্ন হয়। স্থানীয়রা বলছেন, করোনা উপসর্গ নিয়ে মফিজুলের মৃত্যু হলেও স্বাস্থ্য বিভাগের কেউ তার নমুনা সংগ্রহ করেনি। এ নিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

করোনা উপসর্গ নিয়ে এক যুবকের মৃত্যুর খবর শুনেছেন বলে জানিয়েছেন নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বাদল।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক রেহমা সারোয়াত গণমাধ্যমকর্মীদের জানান, ওই যুবকের নাম ঠিকানা জানা না থাকায় তার করোনা নমুনা সংগ্রহ করা যায়নি।

স্থানীয় একাধিক সূত্র জানায়, মফিজুল ইসলাম ঢাকায় শ্রমিকের কাজ করত। বেশ কয়েক দিন আগে সে জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে নিয়ে নিজ বাড়িতে আসেন। পরে স্বজনরা তাকে করোনা পরীক্ষার পরামর্শ দেন। কিন্তু ওই যুবক নমুনা পরীক্ষায় না করে হালুয়াঘাটে থাকা তার খালার বাড়িতে চলে যান। একপর্যায়ে তার খালাও জ্বরে আক্রান্ত হন। গত দুইদিন আগে আবারও নিজ বাড়ি চলে আসে মফিজুল। এক পর্যায়ে ১৫ জুন দুপুরে তার মৃত্যু হয়।

পরে রাত আটটায় পরিবারের লোকজন গোজাকুড়া নতুন কবরস্থানে মফিজুলের দাফন সম্পন্ন করে।

জানা গেছে, মফিজুলের স্ত্রীও জ্বরে আক্রান্ত হয়েছেন।

মফিজুল করোনা আক্রান্ত ছিলেন না দাবি করে সিভিল সার্জন চিকিৎসক আনোয়ারুর রৌউফ বলেন, ওই যুবক অসুস্থ অবস্থায় ময়মনসিংহ, হালুয়াঘাটসহ বিভিন্ন স্থানে চিকিৎসা নিয়েছেন। এক প্রশ্নের জবাবে তিনি জানান, ওই যুবকের দাফন সম্পন্ন হয়ে যাওয়ায় তার আর করোনার নমুনা সংগ্রহ করা সম্ভব হচ্ছে না। তবে অতি দ্রুত সময়ের মধ্যে মফিজুলের পরিবারের সদস্যদের করোনা নমুনা সংগ্রহ করা হবে।