জামালপুর পুলিশ লাইন্স সড়কের আরসিসি ঢালাই কাজ শুরু

আরসিসি ঢালাই ও ড্রেনেজ নির্মাণ কাজের উদ্বোধন করেন জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি।ছবি : বাংলারচিঠিডটকম

আলী আকবর, নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুর শহরের জনগুরুত্বপূর্ণ সড়ক বেলটিয়া বাজার থেকে পুলিশ লাইন্স পর্যন্ত সড়কটির নির্মাণ কাজ শুরু হয়েছে। ৬ জুন দুপুরে এই সড়কের আরসিসি (রেইনফোর্সড সিমেন্ট কংক্রিট) ঢালাই এবং ড্রেনেজ নির্মাণ কাজের উদ্বোধন করেন জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি।

জামালপুর জেলার ৮টি পৌরসভার ভৌত অবকাঠামো প্রকল্পের উদ্যোগে প্রায় ৬ কোটি টাকা ব্যয়ে ৯২০ মিটার দীর্ঘ সড়ক পাশাপাশি নতুন ড্রেনেজ নির্মাণ করছে জামালপুর পৌরসভা। মাম কনস্ট্রাকশন শামস ইঞ্জিনিয়ারিং ঠিকাদারি প্রতিষ্ঠান পক্ষে মোয়াজ্জেম হোসেনের তত্ত্বাবধানে কাজটি সম্পন্ন করা হবে।

সড়কটির আরসিসি ঢালাই-ড্রেনেজ নির্মাণ কাজের উদ্বোধন শেষে মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি বলেন, বেলটিয়া বাজার থেকে পুলিশ লাইন্স পর্যস্ত এই সড়কটি অত্যন্ত জনগুরুত্বপূর্ণ একটি সড়ক।

এই সড়কপথে বিশেষ করে পুলিশ বাহিনীর সদস্য, সাধারণ মানুষ অটো, রিকশা-মাইক্রোবাসে খুব সহজেই শহরে যাতায়াত করা যাবে। সড়কটিতে প্রতিদিন ট্রাক ও ভারি যানবাহন চলাচলের কারণে সড়কটির ওপর ব্যাপক চাপ পড়ে। তাই টেকসই লক্ষ্য নিয়ে এবার এই সড়কটি নতুনভাবে আরসিসি ঢালাই ও উভয় পাশেই ড্রেন নির্মাণ করা হচ্ছে।

সড়কটির আরসিসি ঢালাই কাজের উদ্বোধনের সময় অন্যান্যের মধ্যে পৌরসভার প্যানেল ও কাউন্সিলর মো. ফজলুল হক আকন্দ, ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. সুরুজ্জামান, জামালপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী সুব্রত তরফদার , উপ-সহকারী প্রকৌশলী মোস্তফা কামাল সুমন, সংরক্ষিত আসনের কাউন্সিলর দিবা ফারহানা রাণী, পৌর আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ফিজুর আহমেদ, ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইসমাইল হোসেন সিরাজী, ১৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সরোয়ার হোসেন সরো, ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি সাইদুর রহমান, মফিজুল ইসলাম অন্তুর, সাবেক কাউন্সিল মো. মাসুদ, জেলা ছাত্রলীগের মানব কল্যাণ বিষয়ক সম্পাদক মমিনুল ইসলাম মমিন, জেলা লেদ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইব্রাহীম স্বপন, বিশিষ্ট ব্যবসায়ী আবুল হাশেম, মহিলা নেত্রী রিক্তা বেগমসহ ওই এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।