৮৮ নমুনা পরীক্ষায় সরিষাবাড়ীতে একজনের করোনা পজিটিভ শনাক্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুরে গত ২৪ ঘন্টায় ৮৮টি নমুনা পরীক্ষা করে একমাত্র সরিষাবাড়ী উপজেলায় একজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। জামালপুর শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাব ১৮ মে রাতে পাওয়া নমুনা পরীক্ষার ফলাফলে তার করোনা পজিটিভ আসে।

এছাড়া একই দিনে সরিষাবাড়ী উপজেলার পিংনা এলাকার এক ব্যক্তি ঢাকার সাভারে করোনা পজিটিভ শনাক্ত হয়ে জামালপুর সদর হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি হয়েছেন। তাকে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার সংক্রমণ শনাক্ত হিসাবে সংযোজন করা হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হলেন ১৪৬ জন। রাতে সিভিল সার্জন কার্যালয়ের দাপ্তরিক ফেসবুক পেজে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

জামালপুর সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, ১৮ মে রাতে জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাব থেকে পাওয়া যায় ৮৮টি নমুনা পরীক্ষার ফলাফলে জেলার সরিষাবাড়ী উপজেলায় একজন শিক্ষার্থীর করোনা পজিটিভ আসে। তিনি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্বিবিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী। তার বাড়ি উপজেলার পোগলদিঘা ইউনিয়নের রামচন্দ্রখালি গ্রামে। করোনায় আক্রান্ত শিক্ষার্থী গত ১৪ মে জ্বর, সর্দি, ঠান্ডা, কাশি নিয়ে ঢাকা থেকে বাড়িতে আসেন। ১৭ মে তার নমুনা সংগ্রহ করা হয়।

সিভিল সার্জন কার্যালয় সূত্র আরও জানায়, এ নিয়ে সরিষাবাড়ী উপজেলায় ১৩, মেলান্দহে ৩২ জন, মাদারগঞ্জে ১৩ জন, বকশীগঞ্জে ৯ জন, দেওয়ানগঞ্জে ৯ জন, ইসলামপুরে ২৫ জন এবং সদর উপজেলায় ৪৫ জন করোনায় আক্রান্ত হলেন। তাদের মধ্যে ১৮ মে নতুন করে চারজন সুস্থতার সনদ পাওয়াসহ এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৬৯ জন করোনাজয়ী।

এছাড়াও জেলায় এ পর্যন্ত তিন জন মারা গেছেন। তাদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় দেওয়ানগঞ্জে একজন পুরুষ ব্যক্তি এবং বাকি দু’জন ইসলামপুরে মৃত দুই নারীর নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়।