ইসলামপুর বাজারে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে অভিযান

ইসলামপুর বাজারে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে অভিযান চালান প্রশাসন। ছবি : বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে দোকান কিংবা প্রতিষ্ঠান পরিচালনা করলে তাৎক্ষণিক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। ১৩ মে দুপুরে জামালপুর ইসলামপুর বাজারে করোনা সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ ও ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান এ কথা বলেন।

তিনি বলেন, সরকারি নির্দেশনা মেনেই সীমিত আকারে দোকানপাট ও শপিংমল খোলার ব্যবস্থা করা হয়েছে। ইতোমধ্যে লক্ষ্য করা গেছে যেসব ক্রেতা শপিং করতে এসেছেন তারা অনেকেই মাস্ক না পরে এবং স্বাস্থ্যবিধি অনুসরণ না করেই কেনাকাটা করছেন। মার্কেটের দোকানগুলোতে জীবাণুনাশক ছিটানো হচ্ছে না। পাশাপাশি সামাজিক গুরুত্ব বজায় রাখার হচ্ছে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান বলেন, আমরা এই মুহূর্তে সবচেয়ে বেশি স্বাস্থ্যঝুঁকিতে রয়েছি। তাই কোনো ভাবেই বেখেয়াল হলে চলবে না। আজকের পর যদি কেউ সামাজিক দূরত্ব বজায় রাখতে না পারেন, স্বাস্থ্যবিধি মেনে চলতে না পারেন, সেক্ষেত্রে ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে এবং মার্কেট কর্তৃপক্ষকে অনুরোধ করবো- তাৎক্ষণিক দোকান কিংবা প্রতিষ্ঠানটি বন্ধ করে দেবেন।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আইনজীবী জামাল আব্দুন নাছের বাবুল, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুনসহ পুলিশের একটি দল অভিযানে অংশ নেন।