জামালপুরে চিকিৎসকসহ একদিনে ২২ জন করোনায় আক্রান্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক বাংলারচিঠিডটকম

করোনার উপসর্গ থাকা ব্যক্তিদের নমুনা পরীক্ষায় ৭ মে জেলায় একদিনে সর্বোচ্চ ২২ জনের নমুনায় করোভাইরাস পজেটিভ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে একজন মেডিক্যাল অফিসারসহ ১১ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন। এ নিয়ে জেলায় মোট ১০৩ জন করোনার রোগী শনাক্ত হল। জেলার সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে।

জামালপুর সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, ময়মনসিংহের করোনা পিসিআর ল্যাব ও ঢাকার একটি পিসিআর ল্যাব থেকে ৭ মে রাতে পাওয়া নমুনা পরীক্ষার প্রতিবেদনে একদিনে এ যাবতকালের মধ্যে সর্বোচ্চ ২২ জনজনের নমুনায় করোনাভাইরাস ধরা পড়েছে। তাদের মধ্যে ইসলামপুরে ১১ জন, মেলান্দহে পাঁচজন, জামালপুর সদরে চারজন ও মাদারগঞ্জ উপজেলায় দু’জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

সূত্র আরো জানায়, ইসলামপুর উপজেলায় নতুন করে করোনায় আক্রান্ত ১১ জনের মধ্যে ইসলামপুর হাসপাতালের একজন নার্সিং সুপারভাইজার (৩৬), একজন সিনিয়র স্টাফ নার্স (৪৯), একজন ব্রাদার (২৯), ৪০ বছর বয়সের এবং ২৪ বছর বয়সের দু’জন ধাত্রী, একজন ধাত্রীর স্বামী (৩১), পশ্চিম গঙ্গাপাড়া কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি (২৯), ইসলামপুর পৌর এলাকার শাহ কামাল ডায়াগনোস্টিক সেন্টারের ২৬ বছর বয়সের ডিপ্লোমা চিকিৎসক (এসএসিএমও), নটারকান্দা গ্রামে নারায়ণগঞ্জের পোশাককর্মী (২৫) ও তার ১২ বছর বয়সের ছেলে এবং বাহাদুরপুর গ্রামে ঢাকাফেরত ৩০ বছর বয়সের এক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন।

মেলান্দহ উপজেলায় আক্রান্ত পাঁচজনের মধ্যে মেলান্দহ হাসপাতালের ৩০ বছর বয়সের ডিপ্লোমা চিকিৎসক (এসএসিএমও), দুরমুঠ এলাকার এক দম্পতি, যাদের বয়স ৩৫ ও ৩০ বছর, একই এলাকায় ঢাকার আব্দুল্লাহপুর থেকে আসা মাটিকাটা শ্রমিক (১৯) ও ঢাকা থেকে আসা ৪০ বছর বয়সের আরেক শ্রমিকের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

মাদারগঞ্জ উপজেলায় আক্রান্ত দু’জনের মধ্যে মাদারগঞ্জ হাসপাতালের একজন নারী মেডিক্যাল অফিসার (২৭) গত ৩ মে নমুনা দেওয়ার পর থেকে জেলার সরিষাবাড়ী পৌর এলাকায় তার নিজ বাড়িতে কোয়ারেন্টিনে রয়েছেন। এ উপজেলায় শনাক্ত হওয়া আরেক ব্যক্তি জামালপুর সদরের রামনগর গ্রামের বাসিন্দা ও জেলা প্রশাসকের কার্যালয়ের অফিস সহকারী (৩২)।

জামালপুর সদরে চারজনের মধ্যে জেলা প্রশাসকের কার্যালয়ের দু’জন অফিস সহায়ক, তাদের বয়স ৪৩ ও ৪৬ বছর এবং শহরের কাছারিপাড়ায় বড়পীর আব্দুল কাদের জিলানী (রহ:) প্রা: হাসপাতালের ২৯ বছর বয়সের ডিপ্লোমা চিকিৎসক (এসএসিএমও) ও দেওয়ানগঞ্জ হাসপাতালের ল্যাবরেটরি টেকনিশিয়ানের (৩৫) করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

জামালপুরের ডেপুটি সিভিল সার্জন ডা. কে এম শফিকুজ্জামান এ প্রতিবেদককে জানান, ৭ মে জেলায় মোট ২২ জনের করোনা পজেটিভ শনাক্ত ব্যক্তিদের মধ্যে চারজনকে জামালপুর সদর হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে। বাকি ১৮ জনকে হোম আইসোলেশনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। এ নিয়ে জেলায় মোট ১০৩ জন করোনার রোগী শনাক্ত হল বলেও তিনি জানান।