সরিষাবাড়ীতে আরো দুজন করোনায় আক্রান্ত, রয়েছেন কলেজছাত্রীও

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় কলেজ ছাত্রীসহ নতুন করে আরো দুইজন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের একজনের বাড়ি সরিষাবাড়ী পৌরসভার সাতপোয়া গ্রামের আদালত পাড়া এবং অপর জনের বাড়ি উপজেলা হাসপাতাল সংলগ্ন খাদ্য গুদাম এলাকায়। ১ মে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে পাওয়া প্রতিবেদনে তাদের করোনা পজেটিভ আসে। উপজেলায় এই প্রথম নারী করোনায় আক্রান্ত হলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক গাজী মো. রফিকুল হক এ প্রতিবেদককে জানান, ২৯ এপ্রিল উপজেলা হাসপাতাল থেকে করোনাসন্দেহে ৩৭ জন এবং ২৪ এপ্রিল ৮ জনের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়। ১ মে আসা প্রতিবেদনে তাদের মধ্যে সরিষাবাড়ী পৌরসভার সাতপোয়া আদালত পাড়া গ্রামে একজন ও উপজেলা হাসপাতাল সংলগ্ন খাদ্য গুদাম এলাকায় কলেজ ছাত্রী একজনের করোনা পজেটিভ আসে। তাদের একজনের বয়স ৩৬ বছর এবং অপরজন কলেজ ছাত্রীর বয়স ২০ বছর।

তিনি আরো জানান, খবর পেয়ে রাতেই পৌর এলাকার নতুন আক্রান্ত ওই দুই ব্যক্তির বাড়ি লকডাউন করা হয়েছে। আক্রান্ত ব্যক্তিদের অ্যাম্বুলেন্সে করে জামালপুর সদর হাসপাতালের স্বতন্ত্র করোনা আইসোলেশন সেন্টারে ভর্তির জন্য পাঠানো হয়েছে।

জানা যায়, নতুন করে আক্রান্ত ব্যক্তি পুরুষ সম্প্রতি রোগী নিয়ে চিকিৎসার জন্য ২০ এপ্রিল ময়মনসিংহ কলেজ হাসপাতালে যায়। বাড়িতে ফিরে জ্বর, সর্দিকাশি উপসর্গ দেখা দিলে করোনা নমুনা পরিক্ষা করালে পজিটিভ আসে তার। এদিকে কলেজ ছাত্রী বাসার কাছে ইউনিল্যাব ডায়াগনোস্টিক সেন্টারে তার এক রোগীকে চিকিৎসার জন্য নিয়ে যান। পরে তারও জ্বর, সর্দিকাশি, গলা ব্যথা উপসর্গ হলে করোনা নমুনা পরীক্ষা করালে করোনা পজিটিভ আসে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব উদ্দিন আহমদ এ প্রতিবেদককে জানান, করোনাভাইরাসে আক্রান্ত দু্ই ব্যক্তির বাড়ি লকডাউন করার জন্য কাউন্সিলরদের বলা হয়েছে।