মাদারগঞ্জে ডাকবাংলোর পরিচ্ছন্নকর্মী করোনায় আক্রান্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক ও মাদারগঞ্জ প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় জেলা পরিষদ ডাকবাংলোর একজন পুরুষ পরিচ্ছন্নকর্মী (সুইপার) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ২০ এপ্রিল নমুনা পরীক্ষার ফলাফলে তার করোনাভাইরাস ধরা পড়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত ২৬ জনের মধ্যে মাদারগঞ্জ উপজেলাতেই সবচেয়ে বেশি নয়জন করোনাভাইরাসে সংক্রমিত হলেন। জামালপুরের সিভিল সার্জন এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, ২০ এপ্রিল সন্ধ্যায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা পিসিআর ল্যাব থেকে পাওয়া নমুনা পরীক্ষার ফলাফলে একমাত্র মাদারগঞ্জের ওই সুইপারের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তার বয়স ২৫ বছর এবং সদ্য বিবাহিত।

মাদারগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক মো. সাইফুল ইসলাম এ প্রতিবেদককে জানান, জেলায় নতুন আক্রান্ত ওই পরিচ্ছন্নকর্মী মাদারগঞ্জ উপজেলা পরিষদ কমপ্লেক্সের একটি পরিত্যক্ত বাসায় থাকেন। তার দেহে করোনার উপসর্গ দেখা দিলে গত শনিবার (১৮ এপ্রিল) নমুনা সংগ্রহ করা হয়েছিল। নমুনা পরীক্ষার ফলাফলে তার করোনা পজিটিভ আসে। তাকে আজ (২০ এপ্রিল) রাতেই জামালপুর সদর হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে পাঠানো হবে। উপজেলা পরিষদে তার বাসাটি লকডাউন করা হয়েছে।

এর আগে আক্রান্ত মাদারগঞ্জ হাসপাতালের একজন করে উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার, ফার্মাসিস্ট, গাড়িচালক ও আয়াসহ মাদারগঞ্জ উপজেলায় মোট নয়জন করোনায় আক্রান্ত হয়েছেন। জেলার সাত উপজেলায় আক্রান্ত মোট ২৬ জন করোনা রোগীর মধ্যে এ উপজেলাতেই সবচে বেশি আক্রান্ত হয়েছেন। এছাড়া ইসলামপুর উপজেলায় পাঁচজন (দু’জন মৃত নারী), জামালপুর সদরে চারজন, মেলান্দহে তিনজন, দেওয়ানগঞ্জে তিনজন এবং বকশীগঞ্জ উপজেলায় দু’জন করোনায় আক্রান্ত হয়েছেন।

জামালপুরের সিভিল সার্জন চিকিৎসক আবু সাঈদ মো. মাহবুবুর রহমান এ প্রতিবেদককে বলেন, ‘সোমবার (২০ এপ্রিল) করোনা পজিটিভ শনাক্ত হওয়া মাদারগঞ্জের ওই ব্যক্তিকে রাতেই জামালপুরে করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি করা হবে। মাদারগঞ্জে তার বাসাটি লকডাউন করা হয়েছে। তার সংস্পর্শে আসা করোনার সন্দেহভাজন ব্যক্তিদের চিহ্নিত করে নমুনা সংগ্রহ করতে মাদারগঞ্জের ইউএইচএফপিওকে বলা হয়েছে।’