চর আমখাওয়ায় কর্মহীনদের খাদ্যের প্রয়োজন

কোন উপায় না দেখে চর আমখাওয়া ইউনিয়নের উত্তর মকিরচর গ্রামের মাটিকাটা দিনমজুররা পেটের দায়ে কাজের সন্ধানে রাস্তায় বের হয়। ছবিটি ৪ এপ্রিল সকালের। ছবি : বাংলারচিঠিডটকম

বোরহানউদ্দিন, সানন্দবাড়ী (দেওয়ানগঞ্জ) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার চর আমখাওয়া ইউনিয়নের কর্মহীন দরিদ্র দিনমজুর মানুষগুলোর খাদ্যের প্রয়োজন। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় সরকারের অঘোষিত লকডাউন চলছে। গ্রামের দরিদ্র দিনমজুর মানুষগুলো কোন কাজকর্ম না থাকায় তারা কষ্টে দিন যাপন করছে।

দিনে কাজ করা খেটে খাওয়া মানুষগুলো অঘোষিত লকডাউনের কারণে করতে পারছে না কাজ। পাচ্ছে না কোন খাদ্য সহযোগিতা। কোন উপায় না দেখে চর আমখাওয়া ইউনিয়নের উত্তর মকিরচর গ্রামের ৩০ জন মাটিকাটা দিনমজুর পেটের দায়ে কাজের সন্ধানে রাস্তায় বের হয় ৪ এপ্রিল সকালে। এমন সময় দিনমুজুর মাটিকাটা মানুষগুলো রাস্তায় দেখে কাজ করতে নিষেধ করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাদশা মন্ডল। করোনাভাইরাস থেকে বাঁচতে হলে ঘরে থাকতে হবে, ঘরের বাইরে বের হওয়া যাবে না।

মাটিকাটা মানুষগুলো বাদশা মন্ডলের কাছে খাদ্য চায়। তিনি দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অনুরোধ করেন যাতে এ গরিব দিনমজুর মানুষেরা খাদ্য সহায়তা পায়।