জামালপুরে ৫ ব্যবসায়ীকে ৩৬ হাজার টাকা জরিমানা

সকাল বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুরে অতিরিক্ত মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি ও মূল্য তালিকা সঠিক না থাকায় শহরের সকাল বাজারের পাঁচজন ব্যবসায়ীকে ৩৬ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ২০ মার্চ এ সাজা দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াছমিন।

জানা গেছে, করোনাভাইরাস আতঙ্কের কারণে জামালপুরের বিভিন্ন বাজারের ব্যবসায়ীরা চাল, ডাল, পেঁয়াজ, রসুনসহ নিত্য প্রয়োজনীয় বিভিন্ন পণ্য অতিরিক্ত দামে বিক্রি করছেন, এমন অভিযোগের ভিত্তিতে ২০ মার্চ সকালে শহরের সকাল বাজারে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় পাঁচজন ব্যবসায়ীকে ৩৬ হাজার টাকা জরিমানা করা হয়। তাদের মধ্যে ব্যবসায়ী এরশাদুজ্জামান শাহীনকে ১০ হাজার টাকা, বেলাল হোসেনকে পাঁচ হাজার টাকা, মুকুলকে তিন হাজার টাকা, শেফালী বেগমকে আট হাজার টাকা ও হাবিবুর রহমানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াছমিন বাংলারচিঠিডটকমকে জানান, করোনাভাইরাস আতঙ্কের মধ্যেও বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে ও অতিরিক্ত খাদ্যপণ্য মজুদারদের নিয়ন্ত্রণ করতেই এ অভিযান চালানো হয়। সরকারি নির্দেশনা অনুযায়ী এ ধরনের অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানান।