মাদারগঞ্জে মুজিব মেলা স্থগিত

জাহিদুর রহমান উজ্জল, মাদারগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জনগণকে ঝুঁকিতে ফেলে মুজিববর্ষ পালন করবেন না বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, জনগণ যেন কোনো ঝুঁকির মধ্যে না পড়ে, সেদিকে খেয়াল রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করা হবে।

এই নির্দেশের পর জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় মুজিবমেলা স্থগিত করা হয়েছে। মেলা ও অনুষ্ঠানের পরিবর্তে মাদারগঞ্জ উপজেলা আওয়ামী লীগ করোনা ভাইরাস প্রতিরোধ সম্পর্কে জনসচেতনতার জন্য কাজ করবে বলে ঘোষণা দেওয়া হয়েছে।

মাদারগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভায় নেতৃবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

উল্লেখ যে, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আগামি ১২ মার্চ থেকে সাতদিনব্যাপী মাদারগঞ্জের বালিজুড়ি এফ এম উচ্চ বিদ্যালয় মাঠ মাদারগঞ্জ ‘মুজিব মেলা-২০২০’ উদ্বোধনের মূল অনুষ্ঠান হওয়ার কথা ছিল। তাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদসহ কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দরা অতিথি হিসেবে যোগ দেওয়ার কথা ছিল।

এই বিষয়ে ১০ মার্চ সকালে মাদারগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভায় সিন্ধান্ত গ্রহণ করা হয়েছে। এই বিষয়ে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জীবন কৃষ্ণ সাহা, সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান বেলাল প্রমুখ।