বকশীগঞ্জে রি-কল ২০২১ প্রকল্পের কার্যক্রম পরিদর্শনে অক্সফ্যাম অস্ট্রেলিয়া

উন্নয়ন সংঘ রি-কল ২০২১ প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেন অক্সফ্যাম অস্ট্রেলিয়ার প্রতিনিধি দল। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলার মেরুরচর ইউনিয়নের পূর্ব কলকিহারা গ্রামে অক্সফ্যাম অস্ট্রেলিয়ার অর্থায়নে পরিচালিত উন্নয়ন সংঘ রি-কল ২০২১ প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেছেন অক্সফ্যাম অস্ট্রেলিয়ার প্রতিনিধি দল। একই সঙ্গে তারা দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা কার্যক্রমে অংশগ্রহণ করেন।

৯ মার্চ অস্ট্রেলিয়া অক্সফ্যাম এর তিন সদস্যের একটি প্রতিনিধি দল বকশীগঞ্জ উপজেলার পূর্ব কলকিহারা গ্রামের ‘সূর্য উদয় উন্নয়ন সংঘ’ নামে সিবিও’র সদস্য এবং ইউনিয়ন এলায়েন্স কমিটির সাথে মতবিনিময় করেন।

সিবিও সদস্য, নারী ওয়াশ দল, ইয়ুথ দল, উৎপাদক দল ও নারী আড্ডা দলের সাথে বিভিন্ন কাযক্রম নিয়ে কথা বলেন। নারীর ক্ষমতায়ন, স্যানিটেশন এবং দুর্যোগ মোকাবেলা নিয়ে সিবিওদের সক্ষমতা নিয়ে কথা বলেন।

অক্সফ্যাম অস্ট্রেলিয়ার পক্ষে এ সময় উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা মরগেইন লিন জুন, প্রোগ্রাম ডিরেক্টর স্পিংক্স এনথিয়া লেজলে ও হানিফ আদিবা।

দুর্নীতিবিরোধী জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় অতিথিবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম
উপজেলা নির্বাহী কর্মকর্তা আ. স. ম. জামশেদ খোন্দকারের কার্যালয়ে অস্ট্রেলিয়া প্রতিনিধির সাথে মতবিনিময় অনুষ্ঠিত হয়। ছবি : বাংলারচিঠিডটকম

এছাড়াও অক্সফ্যাম বাংলাদেশের রুরাল ম্যানেজার কাজী রাবেয়া এমি, ড. খালিদ হোসাইন, এসএম মনজুর রশীদ, উন্নয়ন সংঘের কর্মসূচি পরিচালক নারায়ণ চন্দ্র দাস, উন্নয়ন সংঘ রি-কল ২০২১ প্রকল্পের সমন্বয়কারী জোৎস্না আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

অপরদিকে বিকাল ৩টায় সরকারি গণগ্রন্থাগারে উপজেলা প্রশাসনের বাস্তবায়নে অক্সফ্যাম ও চ্যানেল আইয়ের সহযোগিতায় এবং দুর্নীতি দমন কমিশনের উদ্যোগে দুর্নীতিবিরোধী জাতীয় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ।

বিতর্ক প্রতিযোগিতায় অক্সফ্যাম অস্ট্রেলিয়ার প্রতিনিধি ছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আ. স. ম. জামশেদ খোন্দকার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ছানোয়ার হোসেন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু এবং বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আ. স. ম. জামশেদ খোন্দকারের কার্যালয়ে অস্ট্রেলিয়া প্রতিনিধির সাথে রি-কল ২০২১ প্রকল্প নিয়ে মতবিনিময় অনুষ্ঠিত হয়।