সানন্দবাড়ী ডিগ্রি কলেজে বইমেলা ৭ ও ৮ মার্চ

বইমেলা উপলক্ষে সানন্দবাড়ী বাজারে প্রস্তুতিমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ছবি : বাংলারচিঠিডটকম

বোরহান উদ্দিন, সানন্দবাড়ী (দেওয়ানগঞ্জ) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার চর আমখাওয়া ইউনিয়নের সানন্দবাড়ী ডিগ্রি কলেজ মাঠে ৭ ও ৮ মার্চ দু’দিনব্যাপী বইমেলার আয়োজন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সানন্দবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ সিরাজুল ইসলাম প্রামাণিক।

এবারের বইমেলার আয়োজনে রয়েছেন সাবেক চেয়ারম্যান ও সানন্দবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজিম উদ্দিন এবং ব্যবস্থাপনা কমিটি।

বইমেলা উপলক্ষে ৪ মার্চ বিকেলে সানন্দবাড়ী বাজারে প্রস্তুতিমূলক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সানন্দবাড়ী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও সাহিত্যিক এম এ বারী আকন্দ।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সানন্দবাড়ী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জয়নুল আবেদীন, দীপশিখা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর কবির, সানন্দবাড়ী ডিগ্রি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক আব্দুল কাদের, সানন্দবাড়ী উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারী শিক্ষক ও পল্লীকবি আজিজুর রহমান, সাংবাদিক বোরহান উদ্দিন ও মোস্তাইন বিল্লাহ।

বক্তারা বলেন, সানন্দবাড়ীতে এই প্রথম বইমেলা অনু্ষ্ঠিত হবে। এই বইমেলায় লেখক, সাহিত্যিক ও গবেষক এম এ বারী আকন্দের রচনাবলীর একক প্রদর্শনীর আয়োজন করা হবে। এ বইমেলা প্রতি বছর ৭ ও ৮ মার্চ অনু্ষ্ঠিত হবে। মেলা চলবে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।