জামালপুরে একুশে বইমেলার সমাপনী

সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান। ছবি : বাংলারচিঠিডটকম

শফিকুল ইসলাম শফিক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’কে সামনে রেখে আয়োজিত একুশে বইমেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। ২৩ ফেব্রুয়ারি রাতে জামালপুর সদর ভূমি অফিস মাঠে দি জামালপুর চেম্বার অব কামার্স এন্ড ইন্ডাস্টি’র সার্বিক সহযোগিতায় সমাপনী অনুষ্ঠানের আয়োজন করে জামালপুর জেলা প্রশাসন।

নির্বাহী হাকিম হীরক কুমার দাসের সভাপতিত্বে ও সহযোগী অধ্যাপক তারিকুল ফেরদৌসের সঞ্চালনায় সমাপনী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ও পুরস্কার বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান।

বইমেলায় অংশগ্রহণকারী প্রতিটি স্টল মালিকদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা ও ভাষাসৈনিক কয়েস উদ্দিন। এতে অন্যান্যে মধ্যে বক্তব্য রাখেন টেনিস ক্লাবের সাধারণ সম্পাদক খন্দকার রেজাউল করিম, জেসিসিআই এর জ্যেষ্ঠ সহ-সভাপতি ইকরামুল হক নবীন, জেলা পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সাধারণ সম্পাদক মোকছেদুর রহমান হারুন, ভাষাসৈনিক মতিমিয়া ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান স্বাধীন প্রমুখ।

আলোচনা সভা শেষে বইমেলায় অংশগ্রহণকারী প্রতিটি স্টল মালিকদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে একুশে বইমেলা ২০২০ এর আনুষ্ঠানিক সমাপনী ঘোষণা করে বইমেলা কর্তৃপক্ষ।