বশেফমুবিপ্রবি’র মৎস্য বিভাগের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

ওরিয়েন্টেশন অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) মৎস্য বিভাগের বিভিন্ন বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। ২৩ ফেব্রুয়ারি বেলা ১১টায় জামালপুরের মেলান্দহ উপজেলায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের বকুলতলায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আহসান বিন হাবিব। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান ড. এ এইচ এম মাহবুবুর রহমান, সিএসই বিভাগের চেয়ারম্যান ড. মাহমুদুল আলম, মৎস্য অনুষদের বিভাগের শিক্ষক ড. আব্দুস সাত্তার, রফিকুল বারী মামুন, মো. ফরহাদ আলী, হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষক সৈয়দ নাজমুল হুদা, মৎস্য বিভাগের শিক্ষার্থী জাহিদ হাসান অনিক, ফকির আহসানুল ইরফান প্রমুখ বক্তব্য রাখেন। এছাড়াও অনুষ্ঠানে গণিত ও সিএসই বিভাগসহ অন্যান্য বিভাগ ও অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে আলোচনা সভার শুরুতেই এই বিশ্ববিদ্যালয়ের নতুন বিভাগ মৎস্য বিভাগের চলতি শিক্ষাবর্ষে ভর্তিকৃত বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। নতুন এই বিভাগে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত শেখ ফজিলাতুন্নেছা মুজিব ফিশারিজ কলেজের ২৫৭ জন শিক্ষার্থী চলতি শিক্ষাবর্ষে ভর্তির সুযোগ পেয়েছে।