জামালপুরে আব্দুস সামাদ বাঘা মেধা বৃত্তি প্রদান

আব্দুস সামাদ বাঘা মেধা বৃত্তি প্রদান করেন ক্যামেলিয়া আহসান। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

দরিদ্র ও মোধাবী শিক্ষার্থীদের শিক্ষার ধারাবাহিকতা অব্যাহত রাখার লক্ষ্যে ইসলামপুর তথা জামালপুরের বিশিষ্ট সমাজহিতৈষী, জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম আব্দুস সামাদ বাঘা’র নামে গত তিন বছর যাবৎ শুরু হয়েছে মেধা বৃত্তি কার্যক্রম। এরই ধারাবাহিকতায় ৭ জানুয়ারি জামালপুর প্রশান্তি স্কুলে তিনজন মেধাবী ছাত্রীকে পাঁচ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়। বৃত্তি প্রদান কার্যক্রম তত্ত্বাবধান এবং পরিচালনা করে থাকেন মরহুম আব্দুস সামাদ বাঘার একমাত্র কন্যা যুক্তরাষ্ট্র প্রবাসী চিকিৎসক সাঈদা লতা।

বিকাল তিনটায় বৃত্তি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রশান্তি স্কুল এন্ড কলেজের সভাপতি শহিদুর রহমান বাদল, বাংলারচিঠিডটকমের সম্পাদক উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, আব্দুস সামাদ বাঘা’র নাতনী স্থপতি ক্যামেলিয়া আহসান ও তার স্বামী প্রকৌশলী সাকির আহম্মেদ জাহেদী, প্রশান্তি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রেজাউল করিমসহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা হলো- সানজিদা আক্তার, মেঘনা ও ফাল্গুনী আক্তার।

উল্লেখ্য, মরহুম আব্দুস সামাদ বাঘা’র ছেলেরা যথাক্রমে চিকিৎসক রেজাউল করিম বাদল, বীর মুক্তিযোদ্ধা আহসানুল করিম, বিশিষ্ট ব্যবসায়ী তাজুল ইসলাম এবং প্রকৌশলী মোস্তাক আহম্মেদ রঞ্জু।