সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বকশীগঞ্জে মানববন্ধন

সাংবাদিক শেলু আকন্দকে নির্যাতনের প্রতিবাদে বকশীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের জ্যেষ্ঠ সাংবাদিক শেলু আকন্দকে নির্যাতন করে দুইপা ভেঙে দেওয়ার ঘটনার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বকশীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে ২৪ ডিসেম্বর দুপুর একটায় উপজেলা প্রেসক্লাবের সামনে ওই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জি এম ফাতিউল হাফিজ বাবুর সঞ্চালনায় এবং উপজেলা প্রেসক্লাবের সভাপতি হেদায়েত উল্লাহর সভাপতিত্বে বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা আফসার আলী, উপজেলা প্রেসক্লাবের সহসভাপতি জি এম সাফিনুর ইসলাম মেজর, সহসভাপতি আব্দুর রাজ্জাক মাহমুদ, সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম, সাংবাদিক আফজাল শরীফ, সাংবাদিক রকিবুল হাসান বিদ্রোহী, সাংবাদিক শামীম তালুকদার, সাংবাদিক রাশেদ আলম সম্রাট, সাংবাদিক সুমন সওদাগর, সরকার আকতার হোসেন।

এছাড়াও সাংবাদিক আশরাফুল হায়দার, সাইফুল ইসলাম, রাশেদুল ইসলাম রনি মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় সাংবাদিক শেলু আকন্দের উপর বর্বরোচিত হামলার তীব্র প্রতিবাদ ও সকল হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তির দাবি জানানো হয়। পাশাপাশি জেলার সকল সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি করা হয়।

প্রসঙ্গত, জামালপুরের স্থানীয় দৈনিক পল্লীকণ্ঠ প্রতিদিনের সাংবাদিক ও জামালপুর প্রেসক্লাবের সদস্য শেলু আকন্দ ১৮ ডিসেম্বর রাত ১১টার দিকে সদর উপজেলা ভূমি অফিসের পেছনে ব্রহ্মপুত্র নদের পাড়ে বাইপাস সড়কে সন্ত্রাসী হামলার শিকার হন। সন্ত্রাসীরা পিটিয়ে তার দুটি পা ভেঙে দিয়েছে। তিনি বর্তমানে ঢাকায় পঙ্গু হাসপাতালে মৃত্যুর সাথে লড়ছেন।

এ ঘটনায় পুরো জামালপুর জেলার সাংবাদিকরা আন্দোলন অব্যাহত রেখেছেন।