সাংবাদিক শেলু’র ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মেলান্দহে সভা

সাংবাদিক শেলু আকন্দের উপর হামলাকারীদের শাস্তির দাবিতে মেলান্দহে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ছবি : মো. মুত্তাছিম বিল্লাহ

মেলান্দহ সংবাদদাতা
বাংলারচিঠিডটকম

দৈনিক বাংলাবাজার পত্রিকার জামালপুর প্রতিনিধি, জামালপুর থেকে প্রকাশিত দৈনিক পল্লীকণ্ঠ প্রতিদিনের স্টাফ রিপোর্টার ও জামালপুর প্রেসক্লাবের সদস্য সাংবাদিক শেলু আকন্দের উপর সন্ত্রাসী হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ২০ ডিসেম্বর বিকেলে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। মেলান্দহ রিপোর্টার্স ইউনিটির আয়োজনে প্রতিবাদ সভার সভাপতিত্ব করেন মেলান্দহ রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও ইত্তেফাক সংবাদদাতা সাংবাদিক মো. শাহ্ জামাল।

ঘন্টাব্যাপী প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- জামালপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক অধিনায়ক সরকার আব্দুস সালাম বকুল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সাংগঠনিক অধিনায়ক জাহাঙ্গীর আলম বাবু, বাংলা একাডেমির আজীবন সদস্য, বিশিষ্ট কবি ও কলামনিস্ট আনোয়ার হাসান বাবু, দৈনিক সংবাদের প্রবীণ সাংবাদিক ও ন্যাশনাল আওয়ামী পার্টির উপজেলা সভাপতি আলমগীর আহম্মেদ শাহজাহান, ভোরের কাগজের প্রবীণ সাংবাদিক রেজাউল করিম লেবু, স্বরকলার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এ কে এম জাকিরুল হক মিন্টু, রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি মো. ফরিদুর ইসলাম, দৈনিক সংবাদের প্রতিনিধি মো. ছামিউল ইসলাম, আজকালের খবর ও বিজনেস বাংলাদেশের প্রতিনিধি মুত্তাছিম বিল্লাহ্, যায়যায়দিনের প্রতিনিধি মো. শাহীন আলম, সন্ধান বার্তার প্রতিনিধি মো. জাহিদ হাসান সোহাগ প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক ও জামালপুর দিনকালের প্রতিনিধি মো. মাসুদ রানা।

উল্লেখ,  সাংবাদিক শেলু আকন্দ ১৮ ডিসেম্বর রাতে ১১টার দিকে জামালপুর শহরের পুরাতন এসডিও বাসভবনের পেছনে সন্ত্রাসী হামলার শিকার হন। সন্ত্রাসীরা পিটিয়ে তার দুটি পা ভেঙে দিয়েছে। তাকে ঢাকায় পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় শেলু আকন্দের ভাই মো. দেলোয়ার হোসেন আকন্দ বাদী হয়ে ১৯ ডিসেম্বর জামালপুর সদর থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলায় জামালপুর পৌরসভার কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুর ছেলে জেলা ছাত্রলীগের ধর্মবিষয়ক সম্পাদক রাকিবুল ইসলাম খান রাকিবসহ সাতজনের নামে এবং অজ্ঞাত আরো ছয়-সাতজনকে আসামি করা হয়েছে।