বশেফমুবিপ্রবির ভর্তি পরীক্ষা সম্পন্ন

পরীক্ষা চলাকালীন কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ক, খ, গ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

২৯ নভেম্বর সকাল ৯টা থেকে ১০টা ক ইউনিট, ১১টা থেকে ১২টা খ ইউনিট, ৩টা থেকে ৪টা পযন্ত গ ইউনিটের ভর্তি পরীক্ষা ঢাকায় সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত হয়েছে।

পরীক্ষা শুরুর আগে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরপর দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা শিক্ষার্থীদের উদ্দেশে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

চারটি অনুষদের অধীনে পাঁচটি বিভাগে ১৫০টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৭ হাজার ৪৬৮ জন। এতে প্রতি আসনের বিপরীতে ভর্তিযুদ্ধে অংশ নিয়েছেন প্রায় ৫০ জন ভর্তিচ্ছু।

পরীক্ষা চলাকালীন কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ, রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান। এছাড়াও কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের পরিচালক মো. কামাল হোসেন ও কমিশনের উর্ধ্বতন কর্মকর্তাগণ। আরও পরিদর্শন করেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. রুস্তম আলী, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শামীম আল রাজী, অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মফিজ উদ্দিন আহমেদ ও মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাগণ।

ভর্তি পরীক্ষায় সার্বিকভাবে সহযোগিতা করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকগণ।

বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। জালিয়াতির বিরুদ্ধে কর্তৃপক্ষ এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক রয়েছে।